করোনায় এক দিনে ৪ মৃত্যু

নতুন শনাক্ত ৩৫০

| রবিবার , ২৫ সেপ্টেম্বর, ২০২২ at ৬:৪৩ পূর্বাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় চারজন কোভিড রোগীর মৃত্যু হয়েছে, এই সংখ্যা গত দুই মাসে সর্বোচ্চ। স্বাস্থ্য অধিদপ্তরের গতকাল শনিবারের বুলেটিনে আগের ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু এবং ৩৫০ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানানো হয়েছে। খবর বিডিনিউজের।
আগের দিন মৃত্যু হয়েছিল একজনের। করোনাভাইরাস সংক্রমণ কমে আসার মধ্যে গত দুই মাসে দিনে মৃত্যুর সংখ্যা ৩ এর উপরে ওঠেনি। সর্বশেষ গত ২৮ জুলাই চারজনের মৃত্যুর খবর এসেছিল। নতুন চারজনের মৃত্যুতে মহামারীতে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ৩৫১ জন। আর নতুন শনাক্ত রোগীদের নিয়ে দেশে শনাক্ত মোট কোভিড রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ২১ হাজার ১১৮ জন হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৫০ রোগী শনাক্ত হয়। তাতে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ১২ শতাংশ, যা শুক্রবার ছিল ১৫ দশমিক ৩৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৩৫০ জন কোভিড রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৬২ হাজার ৫১৪ জন। গত একদিনে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৩ জন পুরুষ এবং একজন নারী। তাদের একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, একজনের ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, একজনের ৬১ থেকে ৭০ বছরের মধ্যে এবং একজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে।
তাদের একজন ঢাকা, একজন জয়পুরহাট একজন সিলেট এবং একজন মৌলভীবাজার জেলার বাসিন্দা ছিলেন। তাদের মধ্যে তিনজন সরকারি হাসপাতাল এবং একজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পূর্ববর্তী নিবন্ধপাতিহাঁসের কালো ও ধূসর রঙের ডিম নিয়ে ধন্দ
পরবর্তী নিবন্ধজুমে হাসছে সোনালি ধান