‘করোনায় অক্সিজেনের অভাবে মৃত্যু গণহত্যার চেয়ে কম নয়’

| বৃহস্পতিবার , ৬ মে, ২০২১ at ১০:৪২ পূর্বাহ্ণ

করোনা মহামারিতে ধুঁকতে থাকা ভারতে গত কয়েকদিনে শুধু অক্সিজেনের অভাবে মারা গেছে কয়েকশ মানুষ। বিভিন্ন হাসপাতালে মারা যাওয়া এসব রোগীর অধিকাংশই করোনা আক্রান্ত ছিলেন। বিষয়টি রীতিমতো উদ্বেগের হয়ে উঠেছে দেশটির জন্য।
অক্সিজেনের অভাবে করোনাভাইরাস রোগীদের মৃত্যুতে উদ্বেগ জানিয়ে গতকাল বুধবার ভারতের এলাহাবাদ হাই কোর্ট ডিভিশন বেঞ্চ পর্যবেক্ষণ দিয়েছে। কোর্ট বলছেন, কর্তৃপক্ষের ওপর অক্সিজেনের জোগানের দায়িত্ব আছে, তারা ‘অপরাধমূলক কাজ’ করছে, যা ‘গণহত্যার চেয়ে কম কিছু নয়।’ এ খবর জানায় ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভি। খবরে বলা হয়, উত্তরপ্রদেশের বিভিন্ন কোয়ারেন্টিন কেন্দ্রের অবস্থা নিয়ে যে স্বতঃপ্রণোদিত জনস্বার্থ মামলা হয়েছিল, তাতেই এ মন্তব্য হাই কোর্টের। দুই সদস্যের ডিভিশন বেঞ্চ বলেন, শুধু হাসপাতালে অক্সিজেনের জোগান না দেওয়ার জন্য করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মৃত্যু দেখে আমরা ব্যথিত। এটা অপরাধমূলক কাজ। আর এই অপরাধ গণহত্যার চেয়ে কম কিছু নয়।
একই সঙ্গে উত্তরপ্রদেশের রাজ্য নির্বাচন কমিশনকে শুনানির পরবর্তী তারিখে লক্ষ্ণৌ, প্রয়াগরাজ, বারাণসী, গোরখপুর, গাজিয়াবাদ, মীরাট, গৌতমবুদ্ধ নগর ও আগ্রার পঞ্চায়েত ভোটগণনার সিসিটিভি ফুটেজ জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

পূর্ববর্তী নিবন্ধট্রাম্পের নতুন কমিউনিকেশন ওয়েবসাইট চালু
পরবর্তী নিবন্ধপঞ্চাশোর্ধ্বদের করোনা টিকার ৩য় ডোজ দেবে ব্রিটেন