করা যাবে সব থানার জিডি মিলবে নানা পুলিশি সেবা

সিএমপি সার্ভিস সেন্টার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৮ ফেব্রুয়ারি, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে প্রথমবারের মতো নগরীতে স্থাপন করা হয়েছে একটি বিশেষ সার্ভিস সেন্টার। যেখানে সিএমপির সব থানার সাধারণ ডায়েরি (জিডি), ট্রাফিক পুলিশের করা জরিমানা প্রদান, জব্দ হওয়া কাগজপত্র ফেরত দেওয়াসহ নানা পুলিশি সেবা পাওয়া যাবে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় ‘সিএমপি সার্ভিস সেন্টার’ বিশেষ এই সেবা কেন্দ্রের উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।
তিনি বলেন, পুলিশের সেবাকে মানুষের কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষে এই উদ্যোগ নেওয়া হয়েছে। মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো বিষয়ে সিএমপির সব থানার জিডি এখানে লিপিবদ্ধ করা যাবে। জিডির আবেদন অনলাইনে সংশ্লিষ্ট থানায় দেওয়া হলে থানা থেকে রেকর্ড হওয়ার পর পুনরায় থানা থেকে অনলাইনে সার্ভিস সেন্টারে দেওয়া হবে ও সার্ভিস সেন্টার থেকে সেই জিডির কপি আবেদনকারীকে দেওয়া হবে।
নগরীর বাণিজ্যিক এলাকা আগ্রাবাদের বাদামতলী মোড়ে এই সার্ভিস সেন্টারটি স্থাপন করা হয়েছে। প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মিলবে সেবা। সেবা পাওয়ার জন্য সেবাপ্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র এবং নিজের নামে নিবন্ধিত মোবাইল নম্বর সঙ্গে রাখতে হবে। পর্যায়ক্রমে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এরকম আরও সার্ভিস সেন্টার চালু করা হবে বলে জানিয়েছেন পুলিশের কর্মকর্তারা।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীর জৈষ্ঠ্যপুরা রাত নামলেই হাতির ভয়
পরবর্তী নিবন্ধসম্মিলিত প্রচেষ্টায় সীমান্তে মাদক চোরাচালান বন্ধ করা সম্ভব