করদাতা সুরক্ষা পরিষদের সভাপতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

মেয়রের বিরুদ্ধে ‘মানহানিকর ও হুমকিমূলক’ বক্তব্য

আজাদী প্রতিবেদন | বুধবার , ২১ সেপ্টেম্বর, ২০২২ at ৫:১২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে ‘মানহানিকর ও হুমকিমূলক’ বক্তব্য দেয়ায় চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সিটি মেয়রের ব্যক্তিগত সহকারী মো. মোস্তফা কামাল চৌধুরী দুলাল বাদী হয়ে গতকাল চান্দগাঁও থানায় মামলাটি (নম্বর ৩২) দায়ের করেন। বিষয়টি আজাদীকে নিশ্চিত করে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুর রহমান বলেন, তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। মামলার এজাহারে বলা হয়, ১৮ সেপ্টেম্বর আনুমানিক সন্ধ্যা ৬টায় পশ্চিম মাদারবাড়ি এলাকায় চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদের ব্যানারে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন নুরুল আবছার। এতে তিনি মেয়রকে উদ্দেশ্য করে তুই-তোকারি সম্বোধন করে বক্তব্য রাখেন।
এজাহারে বলা হয়, নুরুল আবছার মেয়রকে উদ্দেশ্য করে বলেছেন, সাবধান হয়ে যাও তুমি, তোমাকে সাবধান বাণী দিচ্ছি। উল্টাপাল্টা কথাবার্তা বললে তোমাকে এই চট্টগ্রাম ছেড়ে চলে যেতে হবে। বক্তব্যের এক পর্যায়ে নুরুল আবছার অন্যদের সাথে উপস্থিত সাংবাদিকদেরও সাক্ষী করেন। মানহানিকর বক্তব্য দিয়ে তা নিজেই ইচ্ছাকৃতভাবে গণমাধ্যমের মাধ্যমে জনসমক্ষে আনেন।
আসামি নুরুল আবছারের বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রচার হওয়ায় একজন প্রতিমন্ত্রী মর্যাদাপ্রাপ্ত নির্বাচিত জনপ্রতিনিধি তথা চসিক মেয়রের চরম মর্যাদাহানি হয় উল্লেখ করে এজাহারে বলা হয়, এতে মেয়রের নিরাপত্তা চরম হুমকির মুখে পড়ে। স্বনামধন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠান চসিকের সুনাম ক্ষুণ্ন হয়েছে। একইসঙ্গে হোল্ডিং ট্যাঙ দাতাগণের মধ্যে তথা চসিকের বিভিন্ন পরিষেবা গ্রহীতা-শ্রেণিতে অসন্তোষ সৃষ্টি হয়।
সিটি মেয়রের ব্যক্তিগত সহকারী মো. মোস্তফা কামাল চৌধুরী দুলাল বলেন, সকালে একটি অনলাইন টিভির প্রতিবেদনে নুরুল আবছারের বক্তব্য চোখে পড়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্ত্রী ও দুই সন্তানসহ এমপি জাফরকে দুদকে জিজ্ঞাসাবাদ
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম কলেজে ছাত্রলীগের সংঘর্ষ, ভাঙচুর, আহত ১০