কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ১৩ ডিসেম্বর, ২০২২ at ১০:২০ পূর্বাহ্ণ

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। ছয়দিন আগে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর জনসভার জন্য তৈরি করা সেই মঞ্চেই হবে সম্মেলন অনুষ্ঠান। এতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন বলে জানা যায়।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল গতরাতে দৈনিক আজাদীকে বলেন, সফলভাবে সম্মেলন সম্পন্ন করার জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আওয়ামী লীগ সূত্র জানায়, ইতোমধ্যে আজকের ত্রিবার্ষিক কাউন্সিল ও সম্মেলনকে কেন্দ্র করে ৪০৫ জন কাউন্সিলরদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। তবে জেলার ১১টি সাংগঠনিক উপজেলার মধ্যে কক্সবাজার পৌরসভা ছাড়া বাকী ১০টি শাখার পূর্ণাঙ্গ কমিটি এখনও তৈরি করা হয়নি।

প্রায় ৭ বছর আগে ২০১৬ সালের ৩১ জানুয়ারি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হয়। তবে সম্মেলনে প্রত্যক্ষ ভোটে নির্বাচনের পরিবর্তে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে সভাপতি ও মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

পরে ২০২০ সালে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক মনোনীত করা হলে অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীকে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়। আর এবারের সম্মেলনেও প্রত্যক্ষ ভোটের পরিবর্তে সিলেকশন কমিটি ঘোষণা করা হতে পারে বলে আশংকা করছেন কাউন্সিলররা। এরপরও অনেকেই ফেসবুকে ও সংবাদ সম্মেলন করে নিজেকে প্রার্থী ঘোষণা করছেন। আবারও সম্মেলনের দিন অবস্থা বুঝেও অনেকেই প্রার্থী হতে পারেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানান, আজ মঙ্গলবার সকাল ১০টায় সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হবে। প্রথম অধিবেসনের পর বিকালে দ্বিতীয় অধিবেসনে নতুন কমিটির নেতা নির্বাচন করা হবে। গণতান্ত্রিক পদ্ধতিতে কাউন্সিল অধিবেশন সম্পন্ন হবে।

পূর্ববর্তী নিবন্ধফখরুল-আব্বাসসহ ২২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর
পরবর্তী নিবন্ধঅরণ্য সংরক্ষণে সবাইকে এগিয়ে আসতে হবে