ওয়াসার গাড়ি চালক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন

আজাদী প্রতিবেদন | সোমবার , ৭ মার্চ, ২০২২ at ৭:৩৯ পূর্বাহ্ণ

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করেছে, এমন অভিযোগে চট্টগ্রাম ওয়াসার গাড়ি চালক মো. তাজুল ইসলাম ও তার স্ত্রী খাইরুন্নেছা বেগমের বিরুদ্ধে মামলা করেছে দুদক। গতকাল রোববার দুদক, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি করেন কার্যালয়ের সহকারী পরিচালক মো. শহীদুল ইসলাম মোড়ল। মামলার এজহারে বলা হয়, ২০২০ সালের ৮ ডিসেম্বর পরস্পর যোগসাজশে আসামিরা ২৮ লাখ ৯২ হাজার ৬৫৯ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।
এজাহারে আরো বলা হয়, ওয়াসার গাড়ি চালক মো. তাজুল ইসলাম জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে স্ত্রী খাইরুন্নেছা বেগমের নামে জমি ক্রয় ও ভবন নির্মাণ কাজে বিনিয়োগ করেন। অন্যদিকে স্বামীর অবৈধভাবে উপার্জনকৃত অর্থকে বৈধতা দেয়ার জন্যে নিজ নামে আয়কর নথি খুলে তা আয়কর নথিতে অর্জিত সম্পদ ও আয়ের উৎস প্রদর্শন করে সহায়তা করেন খাইরুন্নেছা বেগম। এ ছাড়াও দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১২ লাখ ৯৭ হাজার ৭৯ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। যেটি দুর্নীতি দমন কমিশন আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।
দুদক সূত্র জানায়, ওয়াসার গাড়ি চালক মো. তাজুল ইসলাম ও তার স্ত্রী খাইরুন্নেছা বেগম দুজনই নগরীর বায়েজিদ এলাকার বাসিন্দা।

পূর্ববর্তী নিবন্ধবইমেলা সাতদিন বাড়ানোর দাবি
পরবর্তী নিবন্ধআজাদী সম্পাদক এম এ মালেককে আঞ্জুমান মুফিদুল ইসলামের শুভেচ্ছা