ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকবে : স্বাস্থ্যমন্ত্রী

| শুক্রবার , ২৬ আগস্ট, ২০২২ at ৫:০১ পূর্বাহ্ণ

ঢাকা দক্ষিণ সিটি সময় বেঁধে দিলেও ওষুধের দোকান বা ফার্মেসি রাতে নির্দিষ্ট সময়ে বন্ধের নির্দেশনা কার্যকর হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, হাসপাতালের মত ওষুধের দোকানও জরুরি সেবার আওতাভুক্ত, এ কারণে ওষুধের দোকানগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে।
গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সভা শেষে জাহিদ মালেক সাংবাদিকদের বলেন, ওষুধের দোকান বন্ধের সময় বেঁধে দেওয়ার সিদ্ধান্ত স্বাস্থ্য বিভাগের সঙ্গে আলোচনা করে দেওয়া হয়নি। বিষয়টি নিয়ে সিটি কর্পোরেশনের সঙ্গে তাদের আলোচনা হচ্ছে। তিনি বলেন, ওষুধের দোকান খোলা থাকবে। ফার্মেসিগুলোর কথা হয়ত বলেছে, সেগুলো খোলা রাখার ব্যবস্থা নেব। আমরা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি, বিষয়টি তাদের (সিটি কর্পোরেশন) সঙ্গে আলোচনা করে সুরাহা করার জন্য। খবর বিডিনিউজের।
বিদ্যুৎ সাশ্রয়ে রাতে নির্দিষ্ট সময় পর্যন্ত দোকান ও বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধের যে নির্দেশনা দিয়ে গত সোমবার একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। রাত ৮টার পর দোকান, শপিংমল মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজারসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার সময় বেঁধে দিয়ে সেখানে বলা হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে এ সূচি মেনে চলতে হবে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে অস্ত্রসহ এক ব্যক্তি আটক
পরবর্তী নিবন্ধমলম পার্টির খপ্পরে সর্বস্ব হারাল ব্যবসায়ী