ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে, স্বাস্থ্যবিধি মেনে চলুন : প্রধানমন্ত্রী

| শুক্রবার , ১৪ জানুয়ারি, ২০২২ at ৬:১৬ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন যে দ্রুত ছড়িয়ে পড়ছে, সে কথা মনে করিয়ে দিয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এই ভ্যারিয়ান্টটা দ্রুত ছড়াচ্ছে। এবং একেকটা পরিবারসহ আক্রান্ত হচ্ছে। এখানে আমি সবাইকে বলব যে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা এবং আমরা ইতোমধ্যে কিছু নির্দেশনা দিয়েছি সেই নির্দেশনাগুলো সবাই মেনে চলবেন। খবর বিডিনিউজের।
গতকাল বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগারগাঁওয়ে নবনির্মিত জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্সের উদ্বোধনকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বিশ্বজুড়ে উদ্বেগ সৃষ্টি করা ওমিক্রনের প্রভাবে বাংলাদেশেও করোনাভাইরাস সংক্রমণ আবার বাড়ছে। এই প্রেক্ষাপটে ১১টি ক্ষেত্রে বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। এসব বিধি-নিষেধ মেনে চলার পাশাপাশি সবাইকে দ্রুত টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, যারা টিকা নেননি এখনও, দ্রুত নেবেন। আমরা স্কুলের ছাত্র-ছাত্রীদেরও টিকা দেওয়া শুরু করেছি। টিকা নিলে অন্তত জীবনে বেঁচে থাকা যায়-এইটুকু হলো বাস্তব। আগারগাঁওয়ের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্সে এ অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমানসহ সংশ্লিষ্ট ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধস্বাস্থ্যবিধি পালনে রোববার থেকে মাঠে থাকবে ভ্রাম্যমাণ আদালত
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ১২ দিনের ব্যবধানে শনাক্ত বেড়ে ২৯ গুণ