ওঝার কাছে নিয়ে ঝাড়ফুঁক, প্রাণ গেলো সাপে কাটা কিশোরীর

মীরসরাই প্রতিনিধি | শুক্রবার , ১৯ আগস্ট, ২০২২ at ৭:২৪ পূর্বাহ্ণ

মীরসরাই উপজেলার সদর ইউনিয়নে বিষাক্ত সাপের কামড়ে তাহমিনা আক্তার লিজা (১৬) নামের এক কিশোরীর মৃত্যু হয়েছে। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ৯নং সদর ইউনিয়নের শ্রীপুর গ্রামের জেবল হক মেস্ত্রি বাড়িতে এই ঘটনা ঘটে। লিজা ওই বাড়ির মো. লিটনের মেয়ে। লিজার মামা আনোয়ার হোসেন বলেন, বুধবার সন্ধ্যা ৬টার দিকে রান্না করতে লাকড়ি নেওয়ার সময় বিষাক্ত একটি সাপ তার হাতে কামড় দেয়। এরপর তাকে মীরসরাই স্টেশন এলাকায় নন্দন কুমার নামে এক ওঝার কাছে নিয়ে যাওয়া হয়। ওঝা ঝাড়ফুঁক করে বাড়িতে পাঠিয়ে দেয়। বাড়িতে যাওয়ার পর হাতে দেওয়া বাঁধন খুলে দিলে মেয়েটির শারীরিক অবস্থার আরো অবনতি হয়। এরপর রাতে তাকে মস্তাননগরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ওঝার কাছে নেওয়ার বিষয়ে জানতে চাইলে আনোয়ার হোসেন বলেন, এর আগে লিজার বাবাকে সাপে কামড় দিয়েছিলো। তখন ওঝা নন্দন কুমারের চিকিৎসায় ভালো হন। সেজন্য লিজাকেও তার কাছে নেওয়া হয়েছিল।
এই বিষয়ে মীরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন বলেন, সাপে কামড়ানোর পর পর ভিকটিমকে অবশ্যই হাসপাতালে নিয়ে যেতে হবে। চিকিৎসক রোগীর শারীরিক অবস্থা বুঝে চিকিৎসা দেবেন। রোগীর অবস্থা যদি খারাপ হয় তাহলে চট্টগ্রাম মেডিকেলে পাঠাবেন। এক্ষেত্রে ওঝার কাছে নিয়ে ঝাঁড়ফুঁক করা বোকামি।

পূর্ববর্তী নিবন্ধদুমাস পর কোভিড শনাক্ত নেই চট্টগ্রামে
পরবর্তী নিবন্ধরেমিটেন্স প্রবাহ বাড়ায় কমছে ডলারের দাম