ওই ছাত্রী আত্মহত্যা করলেন কেন

টেকনাফ প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ ডিসেম্বর, ২০২১ at ৮:৪৪ পূর্বাহ্ণ

টেকনাফে মোহছেনা আক্তার সুমি (১৬) নামে মাদ্রাসা ছাত্রীর মৃত্যু রহস্যের জন্ম দিয়েছে। শয়ন কক্ষে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় তার লাশ পাওয়া যায়। গতকাল সোমবার সকালে উপজেলার হ্নীলা ইউনিয়নের আলী আকবর পাড়ায় এ ঘটনা ঘটে।
সুমির পরিবার দাবি করছে, প্রতিবেশী প্রবাসী ভূলু মিয়ার পুত্র মুজিবুর রহমান প্রকাশ ভোতাইয়া নিজেকে সুমির প্রেমিক দাবি করে তাকে বিয়ে করার জন্য পারিবারিকভাবে প্রস্তাব পাঠায়। কিন্তু সুমির মা-বাবা এতে রাজি হয়নি। এতে মুজিবুর রহমান ক্ষুব্ধ হয়ে অপবাদ ছড়াতে থাকে। এরই মধ্যে হ্নীলা পানখালীর দুবাই প্রবাসী এক ছেলের জন্য সুমিকে দেখতে যায়। সুমির মা-বাবা দুবাই প্রবাসী ওই ছেলের সাথে তাদের মেয়েকে বিয়ে দেওয়ার চিন্তা-ভাবনা করে। তখন কথিত প্রেমিক মুজিবুর রহমান পানখালীর সুমির হবু শ্বশুরবাড়ির লোকজনকে গিয়ে বানিয়ে বানিয়ে তাদের সম্পর্কের কথা জানায়। এরপর সুমির বিয়ে ভেঙ্গে যায়। এতে সুমি চরম অপমানবোধ করে। এক পর্যায়ে আত্মহত্যার পথ বেছে নেয়।
গতকাল সুমির ঝুলন্ত মরদেহ দেখার পর বিষয়টি স্থানীয় মেম্বারের মাধ্যমে থানা পুলিশকে অবহিত করা হয়। বিকেলে টেকনাফ মডেল থানার এসআই রফিকুল ইসলাম ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরি করে মৃতদেহ নিয়ে যায়। জানা গেছে, এই ঘটনার পর কথিত প্রেমিক মুজিবুর রহমান পলাতক রয়েছে।
হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, স্থানীয় মেম্বার বশির আহমদ বিষয়টি আমাকে অবহিত করেন। খবর পেয়ে পুলিশ এসে মৃতদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।
টেকনাফ মডেল থানার ওসি (তদন্ত) মো. আব্দুল আলিম বলেন, প্রেম ঘঠিত বিষয়ে এই ধরনের ঘটনা ঘটেছে বলে আমরা অবহিত হয়েছি। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে।
সুমির পিতা জাফর আলম বলেন, মুজিবুর রহমানের জন্য আমার মেয়ে আত্মহত্যা করে আমাদের একা করে চলে গেছে। আমি ঘটনার সুষ্ঠু বিচার চাই।

পূর্ববর্তী নিবন্ধপিতা দিয়েছেন স্বাধীন স্বদেশ কন্যা দিয়েছেন আলো
পরবর্তী নিবন্ধপরীমনিকে লিগ্যাল নোটিশ