এমপি কমলের ‘আপত্তিকর’ বক্তব্য, প্রতিবাদে আইনজীবীদের মানববন্ধন

কক্সবাজার প্রতিনিধি | বুধবার , ১৫ মার্চ, ২০২৩ at ৬:১৬ পূর্বাহ্ণ

বিচারকদের বিরুদ্ধে ‘আপত্তিকর’ বক্তব্য দেয়ার প্রতিবাদে কক্সবাজার সদররামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমলের বিরুদ্ধে মানববন্ধন করেছেন আইনজীবীরা। গতকাল সকালে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সাধারণ আইনজীবীদের ব্যানারে এই মানববন্ধন হয়। গত শনিবার কক্সবাজার সমুদ্র সৈকতে অনুষ্ঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রামু উপজেলা শাখা আয়োজিত শিক্ষক মিলনমেলা, নবীনবরণ, বিদায় ও কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি সাইমুম সরওয়ার কমল বিচারকের বিরুদ্ধে হুমকিমূলক বক্তব্য দেন। দ্রুত বিচার আইনের মামলায় এক শিক্ষককে জামিন না দেওয়ায় বিচারকদের ওপর ক্ষুব্ধ হয়ে তিনি এ বক্তব্য দেন বলে দাবি করেন আইনজীবীরা। ভাইরাল হওয়া ভিডিওতে এমপি কমল শিক্ষককে জামিন না দেওয়া বিচারককে ‘ভাত খেতে দেবেন না’ ও ‘চাকরি করতে দেবেন না’ বলে হুমকি দেন।

মানববন্ধনে আইনজীবীরা বলেন, কোনো মামলায় গরমিল দেখলে একজন এমপি হিসেবে তিনি জেলা জজ মহোদয়কে বলে বিচার বিভাগীয় তদন্ত চাইতে পারতেন। আর এটাই ছিল সঠিক পথ। কিন্তু তিনি খলনায়ক ও গডফাদারের ভাষায় আদালত ও বিচারককে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। আবার সস্তা জনপ্রিয়তা নিতে তা রেকর্ড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন। তারা এমপি কমলকে তার বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান।

আইনজীবী মাহবুবুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী আমির হোছাইন, নুর মুহাম্মদ মামুন, খোরশেদ আলম, নুরুল ইসলাম নুরু, মাহবুবুর রহমান, আবদুর রহিম, রিদুয়ান আলী, মুহাম্মদ শাহীন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দুই গ্রুপ ফের জড়াল সংঘর্ষে
পরবর্তী নিবন্ধবাস চাপায় প্রাণ হারালেন স্কুল শিক্ষিকা