এক ইলিশ ৮ হাজার টাকা

| সোমবার , ৪ জুলাই, ২০২২ at ৮:১৯ পূর্বাহ্ণ

বরগুনার আমতলীর পায়রা নদীতে জেলের জালে পৌনে তিন কেজি ওজনের একটি ইলিশ ধরা পড়েছে। যেটি বিক্রি হয়েছে ৮০০০ টাকায়। আমতলী পৌরসভার লোছা গ্রামের জেলে রাজু গাজীর জালে গতকাল রোববার রাতে এই ইলিশ ধরা পড়ে। খবর বিডিনিউজের।
জেলে রাজু গাজী জানান, বিকালে পায়রা নদীতে ইলিশের জাল ফেলেন তিনি। রাত সন্ধ্যা ৮টার দিকে জাল তুলে বিশাল আকারের এই ইলিশ পান। তিনি বলেন, মাছটি বাজারে নিয়ে ওজন দিয়ে দেখি পৌনে ৩ কেজি।
রাজু জানান, তার কাছ থেকে পাইকারি মাছ ব্যবসায়ী আলামিন বয়াতি মাছটি ৭৫০০ টাকায় কিনে নেন। পরে তিনি কামাল হোসেন নামে এক ক্রেতার কাছে ৮০০০ হাজার টাকায় বিক্রি করেন।
রাজু বলেন, এ বছর পায়রা নদীতে এত বড় সাইজের ইলিশ ধরা পড়েছে বলে আমার জানা নেই।
পাইকারি ক্রেতা আলামিন বয়াতি জানান, মাছটি কেনার পরপর অনেক লোক মাছটি এক নজর দেখার জন্য ভিড় জমান। কামাল হোসেন নামে এক ক্রেতা ৮০০০ হাজার টাকায় মাছটি কিনে নেন।
আমতলী বাজারের হিজবুল্লাহ মৎস্য আড়তের মালিক মেনাজ উদ্দিন চৌকিদার বলেন, এ বছর আমতলী বাজারে এ পর্যন্ত এত বড় সাইজের ইলিশ আর বাজারে আসে নাই।
আমতলী উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শহীদুল ইসলাম বলেন, সাগরে ইলিশ ধরা বন্ধ থাকায় অবাধ বিচরণের ফলে সুষম খাবার খেয়ে মাছ দ্রুত বড় হচ্ছে; যে কারণে নদীত বড় সাইজের মাছ ধরা পড়ছে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে ৬ লক্ষ গলদা চিংড়ি পোনা জব্দ, সাগরে অবমুক্ত
পরবর্তী নিবন্ধলোহাগাড়ার পদুয়া অবৈধভাবে উত্তোলনকৃত ১ লাখ ২০ হাজার ঘনফুট বালু জব্দ