একাকীত্ব নিজেকে আবিষ্কার করার অন্যতম পন্থা

ইকরামুল হক শাহ | মঙ্গলবার , ১৩ ডিসেম্বর, ২০২২ at ১০:২৬ পূর্বাহ্ণ

আমি একা থাকতে ভালোবাসি, একাকিত্ব আমাকে ঘিরে স্বপ্ন বুনে, একাকিত্ব এর একাকীত্ব কাটাতে আমাকে প্রয়োজন তাই সর্বদা তাকে ঘিরেই আমার বিচরণ। অনেকটা অদ্ভুত হলেও এটা সত্য একাকিত্ব মানুষকে পাথর বানিয়ে দেয়, তাদের ভিতরের যে সুপ্ত বাসনাটা থাকে সেটা দমিয়ে রাখে, চেপে যায় অন্যের উচ্ছ্বাসে কেনোনা একাকিত্ব অনুভব করা আমি কে যে কেউ সহজে মেনে নিতে পারে না।

এটা অনেকে হয়তো রোগ, একগুঁয়ে, একপেশে বিভিন্ন ভাবে বিশেষায়িত করবে কিন্তু প্রয়োজনে ঐ একাকী সময়টায় আপনাকে কেউ সঙ্গ দিতে আসবে না, যে আপনাকে সঙ্গ দিবে সে হলো আপনার আমার খুবই কাছের একাকীত্ব মুহূর্তের ঝলক। এই সময়টায় আপনি কাঁদবেন, হাসবেন, গাইবেন, নাচবেন, আবৃত্তি করবেন একাকীত্বের সাথে তবে শ্রোতা বলতে কেউ থাকবে না কেনোনা আপনি আমি শেষ পর্যন্ত ঐ একাই আছি।

তাই যারা যারা একাকীত্বের ভারে নুইয়ে পড়ছেন বা আছেন হতাশ হবেন না এই একাকী সময়টাই আপনাকে সঠিকটা দেখিয়ে পথ চিনিয়ে নিয়ে যাবে, আপনার সুপ্ত বাসনাগুলো ভেসে উঠে পর্দায় ট্রাজিক হিরো, ভিলেন, সাইড ক্যারেক্টার বা যাই ভাবুন না কেনো একটা সময় সে একাকী একান্ত সময়টা আপনাকে দৃঢ় মনোবলের অধিকারী করে তুলবে যা অন্য কোনো মোটিভেশনাল স্পিকার থেকে পাবেন না সেটা আপনা আপনি মন থেকে বেজে উঠবে।

পূর্ববর্তী নিবন্ধনিত্যদিনের জীবনযাত্রায় প্রযুক্তির ছোঁয়া
পরবর্তী নিবন্ধহারিয়ে যাচ্ছে মানবতা!