একদিন বৃষ্টিতে বিকেলে

| রবিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:৪৮ পূর্বাহ্ণ

‘ক্লোজআপ কাছে আসার গল্প’-শিরোনামে তিনজন দর্শকের গল্পে নির্মিত হয়েছে তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। যার মধ্যে আব্দুল্লাহ আর রাফির পাঠানো গল্প নিয়ে টানা তৃতীয়বারের মত জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত চিত্রনাট্যকার ও পরিচালক অনম বিশ্বাস নির্মাণ করেছেন ‘একদিন বৃষ্টিতে বিকেলে’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। যেখানে অভিনয় করেছেন অভিনেত্রী মুমতাহিনা টয়া ও খায়রুল বাশার। উল্লেখযোগ্য আরো একটি চরিত্রে অভিনয় করেছেন শাহেদ আলী সুজন। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রর শুটিং হয়েছে ঢাকার বিভিন্ন লোকেশনে।
এ প্রসঙ্গে অনম বিশ্বাস বলেন, এই নিয়ে টানা তৃতীয়বারের মত দর্শকের পাঠানো কাছে আসার গল্প নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনা করছি। প্রতিবারের মত দর্শক এবারো মিষ্টি প্রেমের গল্প দেখতে দেখতে পারবেন আশা করি। গল্পে দেখা যাবে উবার ড্রাইভার রনি এবং কস্টিউম ডিজাইনার শ্রুতির রোমান্টিক সম্পর্কের গল্প।
প্রসঙ্গত, বিশেষ দিনগুলোতে সাধারণত অভিনেত্রী মুমতাহিনা চৌধুরী টয়াকে একাধিক কাজ নিয়ে হাজির হতে দেখেন দর্শক। কিন্তু এবারএই তারকাকে শুধুমাত্র এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেই দেখা যাবে। প্রায় দুই বছর পর ফের ক্লোজআপ কাছে আসার গল্পে ধরা দেবেন টয়া। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই কাজটি নিয়ে আমি দারুণ উচ্ছ্বসিত। এতে আমি অনম বিশ্বাসের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি, তিনি অসাধারণ একজন নির্মাতা। তাছাড়া সহশিল্পী হিসেবে পেয়েছি খায়রুল বাসারকে। নতুনদের মধ্যে তার অভিনয় খুবই ন্যাচারাল এবং প্রশংসনীয়। তাদের দু’জনের সঙ্গেই আমার প্রথম কাজ। আশা করছি দর্শকরা বেশ উপভোগ করবেন’। এবারের ভালোবাসা দিবসে একটি মাত্র কাজ কেন? উত্তরে এই তারকা বলেন, ‘আসলে মানহীন কাজ করতে চাই না। তাছাড়া এমনিতেও আমি কাজ করার ক্ষেত্রে গল্পে গুরুত্ব দেওয়ার চেষ্টা করি। আমার মনে হয়, ভালো কাজ হলে যে কোনো বিশেষ দিনে একটি কাজই যথেষ্ট’। এর আগে ২০১৮ সালে কাছে আসার গল্প ক্যাম্পেইনে ‘আমি তোমার গল্প হবো’তে দেখা গিয়েছিল টয়াকে। মাবরুর রশিদ বান্নাহ’র পরিচালনায় এতে তার বিপরীতে দেখা যায় তৌসিফ মাহবুবকে। তখন এটি বেশ সাড়া ফেলে।
খায়রুল বাশার বলেন, গল্প নিয়ে বলার কিছুই নেই। আগের বার অনম দাদার সঙ্গে কাজ করছিলাম। এবারও সেই সুযোগ পেয়েছি। আসলে একটা চরিত্রকে উনি যতভাবে বিশ্লেষণ করেন তার কিছুটা ঘটাতে পারলেও চরিত্রের একটা বিশেষ চিত্রায়ন ঘটে যায়। আজ ভালোবাসা দিবসে দেশের ১৮টি টিভি চ্যানেলে রাত ৮টায় একযোগে প্রচার হবে ‘একদিন বৃষ্টিতে বিকেলে’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। এছাড়া খুব দ্রুতই দর্শকরা ইউটিউবে উপভোগ করতে পারবেন এটি।

পূর্ববর্তী নিবন্ধছড়া থেকে ভালোবাসার গান
পরবর্তী নিবন্ধআনিকা এখন অভিনয়ে