একদিন পর ফিরেছেন সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকরা

জাহাজ চলাচল স্বাভাবিক

টেকনাফ প্রতিনিধি | মঙ্গলবার , ২১ মার্চ, ২০২৩ at ৪:৪৭ পূর্বাহ্ণ

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকা পড়া হাজারখানেক পর্যটক গতকাল সোমবার সন্ধ্যা পৌনে ৭টার সময় টেকনাফ দমদমিয়া জাহাজ ঘাটে পৌঁছেন। এদিন তিনটি জাহাজে করে টেকনাফ থেকে প্রবাল দ্বীপে বেড়াতে যান আড়াইশ পর্যটক। এর আগে গত রোববার সকালে বৈরী আবহাওয়ার কারণে ঝুঁকি এড়াতে টেকনাফসেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করেছিল উপজেলা প্রশাসন। এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআই ডব্লিউটিএ)টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া জানান, গতকাল সকালে বৈরী আবহাওয়া স্বাভাবিক হওয়ায় টেকনাফসেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু হয়। এতে টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজ তিনটি জাহাজে করে প্রায় আড়াইশ পর্যটক দ্বীপে পৌঁছায়। এসব জাহাজ ফেরার সময় আটকা পড়া হাজারখানেক পর্যটককে নিয়ে আসেন।

জাহাজ চলাচল শুরু হয়েছে জানিয়ে টেকনাফ উপজেলার ইউএনও কামরুজ্জামান বলেন, আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ আবার চলাচল শুরু করেছে। এসব জাহাজে করে দ্বীপে আটকা পড়া পর্যটকরা ফিরে এসেছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, একদিন পর জাহাজ চলাচল শুরু হয়েছে। তিনটি জাহাজে করে ২৩শ’ পর্যটক দ্বীপে বেড়াতে এসেছে। অনেকে রাত্রী যাপন করবেন। তবে আটকা পড়া পর্যটকসহ অনেকে আজকে দ্বীপ ত্যাগ করেছেন।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দবাদের টেকনাফ দমদমিয়া ঘাটের ব্যবস্থাপক শাহ আলম বলেন, বৈরী আবহাওয়া স্বাভাবিক থাকায় জাহাজে করে ৬৪ জন পর্যটক দ্বীপে বেড়াতে গেছেন। ফিরতি জাহাজে আটকা পড়া পর্যটকদের নিয়ে আনা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাগদাদ গ্রুপের এমডির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
পরবর্তী নিবন্ধএটিএম পেয়ারুল ইসলাম এনআইএলজি পরিচালনা বোর্ডের সদস্য মনোনীত