উন্নয়নে নারীরা অবদান রাখতে পারে

চট্টগ্রাম লেডিস ক্লাবের সভায় বক্তারা

| শনিবার , ৩ অক্টোবর, ২০২০ at ৬:২০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম লেডিস ক্লাবের উদ্যোগে গত ৩০ সেপ্টেম্বর ভার্চুয়াল সভা ক্লাব সভানেত্রী খালেদা আউয়ালের সভাপতিত্ব অনুষ্ঠিত হয়। সভায় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে বিশেষ আলোচনা অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদিকা বোরহানা কবিরের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন ক্লাবের উপদেষ্টা সেরীনা তাহের, . জয়নাব বেগম, সাবেক সভানেত্রী জিনাত আজম, সহসভানেত্রী পারভিন জালাল, সহসভানেত্রী সাবিহা মুসা, সহসাধারণ সম্পাদিকা আক্তার বানু ফ্যান্সী, কোষাধ্যক্ষ সৈয়দা শামীম কাদের সুরমা, সহসাংগঠনিক সম্পাদিকা রুহী মোস্তফা, সাকেরা সাদেক, শামীম আরা আহাদ, হাজেরা আলম মুন্নী, মুনিরা হুসনা, মর্জিনা আখতার, নাসিমা জলিল, নাজনীন আরা প্রমুখ।

সভায় করোনাকালীন শিশুসহ সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে আলোচকরা বলেন, শিক্ষাদীক্ষায় মেয়েরা পিছিয়ে নেই। সঠিক পৃষ্ঠপোষকতা পেলে নারীরাও দেশের উন্নয়নে অবদান রাখতে পারে। কিন্তু দুঃখের বিষয় সভ্যতার এ যুগেও শিশু থেকে বৃদ্ধা কেউই নিরাপদ নয়। প্রতিনিয়ত এরা বিভিন্ন নির্যাতননিপীড়নের শিকার হচ্ছেন। সম্প্রতি সিলেট এমসি কলেজে ঘটেছে গৃহবধূ ধর্ষণের মতো অমানবিক ঘটনা। এ ধরনের ঘটনায় লেডিস ক্লাবের সদস্যরা ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, ক্লাব সংশ্লিষ্ট যাদের ঘনিষ্টজন ইন্তেকাল করেছেন তাদের জন্য গভীর শোক প্রকাশ করা হয়েছে। তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এদিকে বন্যাকবলিত এলাকায় অসহায় মানুষের জন্য লেডিস ক্লাবের পক্ষ থেকে ৫০ হাজার টাকার শুকনো খাবার পাঠানো হয়েছে। এ ছাড়া সদস্যাদের পক্ষ থেকে ৭টি নলকূপ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজলাতঙ্ক নির্মূলে টিকার কোনো বিকল্প নেই
পরবর্তী নিবন্ধনাসিরাবাদে ছকিনা বিল্ডার্সের সানাটা গার্ডেনের চাবি হস্তান্তর