উচ্চারকের ‘ভাদরে নজরুল’

| শনিবার , ১৭ সেপ্টেম্বর, ২০২২ at ৪:৪৬ পূর্বাহ্ণ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রয়াণ দিবস উপলক্ষে উচ্চারক আবৃত্তি কুঞ্জের আয়োজনে ‘ভাদরে নজরুল’ অনুষ্ঠানে আলোচকরা বলেছেন, নজরুল ছিলেন বাঙালি জাগরণের অসামান্য অগ্রপথিক। তিনি ধর্মান্ধতা, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দাঁড়িয়ে জাতিতে জাতিতে সম্প্রীতি ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠার ক্ষেত্রে যে অবদান রেখেছেন তা অতুলনীয়। তাই আমাদের মননে নজরুলের বোধ ও চেতনার উন্মেষ ঘটাতে পারলেই সমাজে পরিবর্তন আসবে।
গত ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় এম এম আলী রোডের ট্যালেন্ট স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত এই আয়োজনে সভাপতিত্ব করেন উচ্চারক সভাপতি ফারুক তাহের। সদস্য দিপা দাশ মিতুর সঞ্চালনায় অতিথি আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. প্রকাশ দাশগুপ্ত এবং কবি ও নজরুল গবেষক বাবলা চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক দেবদুলাল ভৌমিক।
অনুষ্ঠানে নজরুল সংগীত পরিবেশন করেন শিল্পী মো. মোস্তফা কামাল, মন্দিরা চৌধুরী ও সানজিদা রহমান। আবৃত্তি পরিবেশন করেন আমন্ত্রিত আবৃত্তিশিল্পী সুপ্রিয়া চৌধুরী, জীবন বড়ুয়া, অনুকা গুহ ও সঞ্জয় কুমার। উচ্চারকের পক্ষে আবৃত্তি করেন এ এস এম এরফান, এ্যানি চৌধুরী, মন্দিরা বিশ্বাস, নাজিফা তাজনুর, দেবজয় চক্রবর্তী, রাদিয়া জাহেদ রূপকথা, পড়শী বড়ুয়া ও প্রিয়ন্তী বড়ুয়া। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপেট ব্যথা নিয়ে আটক, পরে বের করা হলো ১৬শ ইয়াবা
পরবর্তী নিবন্ধতারুণ্যের উচ্ছ্বাসের আবৃত্তি কর্মশালার উদ্বোধন