ঈদে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না : সিএমপি

যত্রতত্র গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি না করার নির্দেশ

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৭ এপ্রিল, ২০২৩ at ৫:৩৬ পূর্বাহ্ণ

ঈদকে টার্গেট করে যাত্রী সাধারণের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না বলে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। পাশাপাশি ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিতকল্পে সড়কে যত্রতত্র গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি না করার নির্দেশ দেওয়া হয়েছে। সিএমপি কমিশনারের পক্ষে উপপুলিশ কমিশনার (ডিসিট্রাফিক) এন এম নাসিরুদ্দিন পরিবহন মালিকশ্রমিক নেতৃবৃন্দের সাথে নগরীর আইস ফ্যাক্টরি রোডস্থ ট্রাফিকদক্ষিণ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ নির্দেশনা জারি করেন।

সিএমপির ট্রাফিক ইন্সপেক্টর (দক্ষিণ) অনিল বিকাশ চাকমা আজাদীকে জানান, আসন্ন পবিত্র ঈদউল ফিতরকে সামনে রেখে নগরীর যানজট নিরসন ও জনসাধারনের সুষ্ঠু যাতায়াত নিশ্চিতকরণ বিষয়ে কর্ণফুলী নতুন ব্রিজ থেকে দক্ষিণ চট্টগ্রামমুখী বাস মিনিবাস মালিকশ্রমিক নেতৃবৃন্দের সাথে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিকদক্ষিণ বিভাগের উদ্যোগে গতকাল এক মতবিনিময় সভায় এ নির্দেশনা দেয়া হয়।

সভায় ডিসিট্রাফিক বলেন, পবিত্র ঈদউল ফিতর উপলক্ষে শহরের যানজট নিরসন ও নিরাপদে ঈদ উদযাপনে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

গুরুত্বপূর্ণ নির্দেশনার মধ্যে আরো রয়েছে, অস্থায়ী বা মৌসুমী বাস কাউন্টার করে অযথা জনসাধারণের ভোগান্তি সৃষ্টি করা যাবে না, জরাজীর্ণ ও লক্করঝক্কর গাড়ি রাস্তায় নামানো যাবে না। সড়কে চলাচলকারী গাড়িতে অবশ্যই ভাড়ার চার্ট প্রদর্শন করতে হবে। এক রুটের গাড়ি অন্য রুটে চলাচল করতে দেয়া হবে না।

ট্রাফিকদক্ষিণ বিভাগের টিআই (প্রশাসন) অনিল বিকাশ চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার মো. মাসুদ রানা, টিআই (বাকলিয়া) মো. মনিরুজ্জামান, আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা, চট্টগ্রাম পিএবি সড়ক যানবাহন মালিক সমিতির সভাপতি জাফর উদ্দিন, চট্টগ্রামবাঁশখালী যানবাহন মালিক সমিতির সাধারণ সম্পাদক নুরুল ইসলামসহ বাস মালিকশ্রমিক সমিতির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধআশা বাড়তি আয়, চালকদের মনগড়া ভাড়া দাবি
পরবর্তী নিবন্ধট্রেনে অগ্রিম টিকিটের প্রথম ঈদযাত্রা আজ