ইয়াবার ভাগ বাটোয়ারা দেখে ফেলায় দুই রোহিঙ্গা কিশোরকে গুলি

উখিয়া প্রতিনিধি | সোমবার , ২১ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:২৯ পূর্বাহ্ণ

ইয়াবা ভাগ-বাটোয়ারা করার ঘটনা দেখে ফেলায় দুই কিশোরকে গুলি করেছে সন্ত্রাসীরা। গুরুতর আহত দুই কিশোরকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল রোববার বিকেল সাড়ে ৪ টার দিকে উখিয়ার কুতুপালং ১/ইস্ট লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে।
স্থানীয় প্রত্যক্ষদর্শী রোহিঙ্গারা জানান, ক্যাম্পগুলোতে ইয়াবা ও অবৈধ অস্ত্র ব্যবসায়ীদের হাতে সাধারণ রোহিঙ্গারা জিম্মি দশায় জীবন কাটাচ্ছে। ওরা নানা গুরুতর অপরাধ করলেও কেউ দেখলেও বলতে সাহস করে না। দুর্ঘটনাবশতঃ কেউ যদি দেখে ফেলে তাহলে তার রেহাই নেই।
রোহিঙ্গাদের মতে, গতকাল রোববার বিকেলে লম্বাশিয়া ১/ ইস্ট ক্যাম্পের এফ/ ১ ব্লকের একটি ঘরে ইয়াবার বড় ধরনের চালান ভাগ-বাটোয়ারা করার সময় দুই রোহিঙ্গা কিশোর দেখে ফেলে। রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী ও একটি উগ্রবাদী সংগঠনের সদস্য নুর কাশেমের ছেলে আবুল হাশিম (২৯) ২/৩ জন রোহিঙ্গা মাদক ব্যবসায়ী টের পেয়ে ওই কিশোরদের লক্ষ্য করে গুলি চালায়।
১৪ এপিবিএন পুলিশের অধিনায়ক মোঃ নাইমুল হক বলেন, ৩/৪ জন সশস্ত্র সন্ত্রাসী ইয়াবা ব্যবসাকে কেন্দ্র করে দুই রোহিঙ্গা কিশোরকে মাথায় গুলি করে পালিয়ে যায়। গুলিবিদ্ধ ১/ ইস্ট ক্যাম্পের এফ-১ ব্লকের সাব্বির আহম্মদের ছেলে মোঃ জমির (১৫) ও মধুরছড়া ৪ নং ক্যাম্পের জলিলের ছেলে নজিমুল্লাহ (১৪) কে মাথায় গুলি করে ইয়াবা ব্যবসায়ীরা। ঘটনাস্থল থেকে আহত দুই রোহিঙ্গাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় আইওএম হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। তাদের একজনের অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান।
এপিবিএন অধিনায়ক বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে দুস্কৃতকারীরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে ১ টি দেশীয় পিস্তল উদ্ধার করেছে। প্রাথমিকভাবে ঘটনার সাথে জড়িত রোহিঙ্গা দুস্কৃতকারী হাশিমকে সনাক্ত করা হয়েছে। ঘটনাস্থলের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলমান রয়েছে বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধপারিবারিক কলহের জেরে গার্মেন্টস কর্মীর আত্মহত্যা
পরবর্তী নিবন্ধশরীফকে চাকরিচ্যুতির অনেক কারণ জানাল দুদক