ইয়ং স্টার ক্লাব ও এলিট পেইন্টের জয়লাভ

দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ১ জুন, ২০২৩ at ৫:৫৩ পূর্বাহ্ণ

সিজেকেএস দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে ৫ম রাউন্ডের ‘বি’ গ্রুপে নিজ নিজ খেলায় জিতেছে ইয়ং স্টার ক্লাব এবং এলিট পেইন্ট। গতকাল বুধবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় ইয়ং স্টার ক্লাব ৬ উইকেটে হারায় কল্লোল সংঘ গ্রিণকে। এ জয়ে ইয়ং ষ্টার ক্লাব ৫ খেলা শেষে ৭ পয়েন্ট পেয়েছে। অন্যদিকে কল্লোল গ্রিণও সমান খেলায় ৭ পয়েন্ট পেয়েছে। গতকাল টসে জিতে কল্লোল গ্রিণ প্রথমে ব্যাট করতে নামে। ৪১ ওভার ব্যাট করে তারা ১১২ রানে অল আউট হয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে অতিরিক্ত ২৯ থেকে। অন্যদের মধ্যে দ্বিঅংকের ঘরে পৌঁছেন অধিনায়ক আনিসুল ইসলাম ১৬, ইকরামুল করিম বাপ্পা ১০,কাদিরুল ইসলাম সাইমন ১৪ এবং ফারহান সাদিক ১২। ইয়ং স্টার ক্লাবের পক্ষে ৩টি করে উইকেট নেন যথাক্রমে রাহিদুল আসলাম এবং আমির হোসেন। ২টি উইকেট পান ফাহিম পারভেজ। ১টি করে উইকেট দখল করেন নয়ন নাথ এবং মোস্তফা রাফি।

জবাবে ইয়ং স্টার ক্লাব ২৯ ওভার খেলেই জয় করায়ত্ত্ব করে নেয়। তারা ৪ উইকেট খুঁইয়ে লক্ষ্যে পৌঁছে যায়। ১১৩ রান করে তারা। ইয়ং স্টার দ্রুত ২ উইকেট হারালেও পরবর্তীতে অধিনায়ক ফাবিয়ান ব্যাটার ফরহাদ ও ইয়াসিনকে নিয়ে দাঁড়িয়ে যান এবং দলের জয় নিশ্চিত করে মাঠ ত্যাগ করেন। ফাবিয়ান মোস্তফা সর্বোচ্চ অপরাজিত ৫১ রান করেন ৮৭ বল খেলে। এছাড়া মো. ইয়াসিন অপরাজিত ১৪ এবং ফরহাদ হোসেন ১৩ রান করেন। অতিরিক্ত রান হয় ১৯। কল্লোল গ্রিণের পক্ষে ২টি উইকেট নেন ইকরামুল করিম এবং মো. শিহাব।

মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত খেলায় এলিট পেইন্টও ৬ উইকেটে মাদারবাড়ি মুক্তকণ্ঠকে পরাজিত করে। মাদারবাড়ি মুক্তকণ্ঠ এ পর্যন্ত ৫টি খেলার পাঁচটিতেই হার মেনেছে। কোন পয়েন্ট জমা হয়নি তাদের থলেতে। এলিট পেইন্ট সমান খেলায় ৭ পয়েন্ট পেয়েছে। টস জিতে মাদারবাড়ি মুক্তকণ্ঠ প্রথমে ব্যাট করতে নামে। ৩৯.৩ ওভার খেলে ১২৪ রানে তারা অল আউট হয়। দলের গিয়াসউদ্দিন সর্বোচ্চ ৫৭ রান করেন ১০১ বল খেলে ৭টি চার এবং ১টি ছক্কার সাহায্যে। এছাড়া তাশরিফ উল ইসলাম ১৫ এবং ইশতিয়াক মো. খান ১৪ রান করেন। এছাড়া আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেননি।

এলিট পেইন্টের রাশেদুল হক ৩টি উইকেট পান। তামিম বিন হায়াত এবং হারুনুর রশিদ ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন ইমতিয়াজ সুলতান জনি,মিনহাজুল আলম এবং তাহজিব আলম।

জবাব দিতে নেমে এলিট পেইন্ট ২৫.১ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ১৩০ রান করে নেয়। দলের পক্ষে ইমতিয়াজ সুলতান জনি অপরাজিত ৩১ এবং হারুনুর রশিদ অপরাজিত ২৩ রানে মাঠ ছাড়েন। অন্য ব্যাটারদের মধ্যে ওপেনার মাহিন বিল্লাহ ২৯, মেহেদি হাসান ১৪ এবং মাহমুদুল আলম ১১ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১৩। মুক্তকণ্ঠ দলের জুনাইদ হোসেন ২টি, ইয়াসিন ফরহাদ এবং সাইদ আকিব ১টি করে উইকেট নেন।

আজকের খেলা:লিটল ব্রাদার্স বনাম সিটি ক্লাব(মহিলা ক্রীড়া কমপ্লেঙ),চিটাগং রয়েল বনাম কোয়ালিটি ব্লুজ(এম এ আজিজ স্টেডিয়াম)

পূর্ববর্তী নিবন্ধবংশী শিল্পকলা একাডেমির বর্ষপূর্তি
পরবর্তী নিবন্ধতৃতীয় চারদিনের ম্যাচেও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ