বংশী শিল্পকলা একাডেমির বর্ষপূর্তি

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ১ জুন, ২০২৩ at ৫:৫৩ পূর্বাহ্ণ

মানুষের মনুষ্যত্ববোধ জাগিয়ে তুলতে সংস্কৃতি চর্চা গুরুত্বপূর্ণ বিষয়। সংস্কৃতিবান মানুষই আদর্শ মানুষ। তাই সুন্দর সমাজ বিনির্মাণে শুদ্ধ সংস্কৃতি চর্চা করা প্রয়োজন।

বংশী শিল্পকলা একাডেমির দশম বর্ষপূর্তি উৎসব উদযাপন ও বর্ষ সমাপনী পরীক্ষা ২০২২এর সনদপত্র, পুরস্কার বিতরণ ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের উদ্বোধনী দিনে প্রধান অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক দীপংকর দেবনাথ।

সংগঠক রাজীব বড়ুয়া সঞ্চালিত আলোচনা পর্বে উদ্বোধক ছিলেন জেলা ও দায়রা জজ আদালত চট্টগ্রামের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট চন্দন কুমার তালুকদার। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সিনেট সদস্য প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য, সম্মানীয় অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতালের এনেসথেসিওলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. কল্যাণ কুমার বড়ুয়া ও বিকাশ চৌধুরী বিপ্লব।

উপস্থিত ছিলেন বনফুল বড়ুয়া রাসেল, সত্যজিৎ বড়ুয়া, ভাস্কর বিশ্বাস, সঞ্জয় নাথ, রিটন চাকমা, সুমা দাশ, বাসু দাশ, নয়ন দাশ, রোমেন চৌধুরী, জয়শংকর দেবনাথ, অনিক দে, শুক্লা পাল, সুপ্তি পাল, অংশুমান দাশগুপ্ত, উম্মে হাবিবা, ডালিয়া বড়ুয়া, সজল কান্তি মজুমদার ও বিজয় দাশ। অনুষ্ঠানে মাস্টার ভয়েস ট্রেইনারদের পরিবেশনায় বাগেশ্রী ও পটদীপ রাগে শাস্ত্রীয় সংগীত, একক ও সমবেত সঙ্গীত, তবলা লহড়া ও নৃত্য পরিবেশিত হয়।

২৯ মে সমাপনী দিনের পরিচালক দীপংকর দেবনাথের সভাপতিত্বে আলোচনা পর্বে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মহানগরের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য। সংবর্ধেয় অতিথি ছিলেন কাউন্সিলর এসরারুল হক এসরাল ও কাউন্সিলর কাজী মো. নুরুল আমিন মামুন। আলোকিত অতিথি ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মহানগর সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল। বিশেষ অতিথি ছিলেন লায়ন দিলীপ ঘোষ ও প্রদীপ চৌধুরী টিংকু।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
পরবর্তী নিবন্ধইয়ং স্টার ক্লাব ও এলিট পেইন্টের জয়লাভ