ইসি বিব্রত হলেও বিচলিত নয় : রাশেদা

সভায় ডিসি-এসপিদের হৈ চৈ

| মঙ্গলবার , ১১ অক্টোবর, ২০২২ at ৫:৩৭ পূর্বাহ্ণ

সভায় ডিসি-এসপিদের হৈ চৈয়ে ‘বিব্রত’ হয়েছে নির্বাচন কমিশন, তবে তাতে বিচলিত নন বলে জানালেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।
মাঠ প্রশাসনের সরকারি কর্মকর্তাদের সঙ্গে ইসির সভার দুদিন পর গতকাল সোমবার নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নে এই প্রতিক্রিয়া জানান তিনি। খবর বিডিনিউজের।
গত শনিবার নির্বাচন ভবনে ওই সভায় নির্বাচন কমিশনার আনিছুর রহমান ভোটে প্রশাসনিক কর্মকর্তাদের পক্ষপাতের অভিযোগের কথা তুলে ধরেছিলেন। তখন ডিসি-এসপিরা হৈ চৈ শুরু করলে বক্তব্য অসমাপ্ত রেখেই বসে পড়েন তিনি।
নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সাংবাদিকদের বলেন, হৈ চৈ করাটা তাদের ঠিক হয় নাই। এটা সত্য কথা। পরিবেশটা তৈরি হওয়াটা কোনোভাবেই ঠিক হয় নাই। সাময়িকভাবে বলবো মনে একটু খারাপ লাগছে। বিব্রত তো বটেই, কারণ ও রকম একটা ঘটনা কে চায়? মাথার মধ্যেই তো আনতে পারি নাই যে ওরকম একটা পরিস্থিতি তৈরি হবে। যেটা গেছে গেছে, ওটা নিয়ে আমরা এত বিচলিত না।
সহকর্মীর পক্ষে দাঁড়িয়ে এই নির্বাচন কমিশনার বলেন, উনার (আনিছুর) কথার প্রক্ষেপনটা ওনাদের ভালো লাগেনি। তবে কথাগুলো সত্য এবং অমূলক নয়। নির্বাচন কমিশনারের বক্তব্যে ডিসি-এসপিদের বাধা দেওয়ার ঘটনাটি যে আলোচিত, তা গোচরে এসেছে নির্বাচন কমিশনার রাশেদার।
তিনি বলেন, এটা নিয়েই গোটা দেশ মাতামাতি। সবাই এটা নিয়ে সোচ্চার। প্রসঙ্গগুলো সত্য। হয়ত বলার ধরনটা ওনারা নিতে পারেন নাই। তবে একে ‘বিচ্ছিন্ন ঘটনা’ হিসেবেই দেখছে ইসি।
রাশেদা বলেন, রিঅ্যাক্ট করার মানেই এই না যে উনারা সার্বিক দায়িত্ব থেকে সরে যাবেন। উনারা বলেছে ইসি যেভাবে নির্দেশনা দেবেন, সেভাবে কাজ করবে। বিচ্ছিন্ন বিষয়ের জন্য তারা আমাদের সহযোগিতা করবে না এটা আমি বিশ্বাস করি না।
জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগ নির্বাচন কমিশন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে যাওয়ার বিষয়ে রাশেদা বলেন, কমিশনের আসলে উদ্যোগ নেওয়ার স্কোপ নাই। এই প্রক্রিয়া আমাদের সময়ে শুরু হয় নাই। আমরা এন্ডিং অবস্থায় পাচ্ছি। বিষয়টা পুরোটাই সরকারের পলিসির ব্যাপার।

পূর্ববর্তী নিবন্ধএডিস মশার বংশ বিস্তার রোধে চসিকের অভিযান
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে আড়াই মাসে করোনার সর্বোচ্চ সংক্রমণ