ইসলামাবাদ ও লাহোরে ইমরান খানের বহু সমর্থক গ্রেপ্তার

| মঙ্গলবার , ২১ মার্চ, ২০২৩ at ৫:২৪ পূর্বাহ্ণ

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ ও দ্বিতীয় বৃহত্তম শহর লাহোরে অভিযান চালিয়ে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বহু সমর্থক ও সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার পুলিশ জানিয়েছে, সমপ্রতি লাহোরে ইমরান খানের দল পাকিস্তান তেহরিকইনসাফ (পিটিআই) এর যে কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল তাদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে তারা। পিটিআই বলেছে, পুলিশ তাদের কর্মীদের বিরুদ্ধে দমনপীড়ন শুরু করেছে। গত সপ্তাহে আদালতের জারি করা গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে পুলিশ ইমরানকে গ্রেপ্তার করতে তার লাহোরের বাসভবনে গিয়েছিল, কিন্তু দলীয় চেয়ারম্যানের বাড়ি ঘিরে রাখা পিটিআইয়ের কর্মীরা পুলিশকে বাধা দিয়ে তাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল, পরে শনিবার ইমরান ইসলামাবাদের আদালতের হাজির হওয়ার সময়ও তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। খবর বিডিনিউজের।

ইমরানের সহযোগী পিটিআইয়ের নেতা ফাওয়াদ চৌধুরি বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ইসলামাবাদ ও লাহোর থেকে প্রায় ২৮৫ জন পিটিআই সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে। গত রাতে (পিটিআইয়ের) সব গুরুত্বপূর্ণ নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ।

লাহোর ও ইসলামাবাদের পুলিশ অভিযান ও পিটিআই কর্মীদের গ্রেপ্তারের কথা নিশ্চিত করেছে। এই কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষ ও অগ্নিসংযোগে জড়িত ছিল বলে দাবি করেছে তারা। লাহোরের পুলিশ প্রধান বিলাল কামিয়ানা রয়টার্সকে বলেছেন, দলটির নেতা ও কর্মীদের বিরুদ্ধে সন্ত্রাসবাদসহ বিভিন্ন অভিযোগে সাতটি মামলা হয়েছে, তাই পুলিশ তাদের বাড়িগুলোতে অভিযান চালাচ্ছে।

গত সপ্তাহের কয়েকজনসহ লাহোর থেকে মোট ১২৫ জন পিটিআই কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। ইসলামাবাদ পুলিশের মুখপাত্র জানিয়েছেন, অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলায় জড়িত থাকায় এ পর্যন্ত ১৯৮ জন পিটিআই কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবারের ওই সংঘর্ষে ৫৮ জন আহত ও পুলিশের কয়েকটি গাড়িসহ এক ডজনেরও বেশি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধবড় ধস এড়াতে ডুবন্ত ক্রেডিট সুইস কিনে নিল ইউবিএস
পরবর্তী নিবন্ধমস্কোয় গেলেন শি, স্বাগত জানালেন পুতিন