ইমরানকে গ্রেফতারের চেষ্টা, কর্মী সমর্থকদের বাধায় ব্যর্থ !

| বুধবার , ১৫ মার্চ, ২০২৩ at ১০:৫৫ পূর্বাহ্ণ

আলোচিত তোশাখানা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করতে তার জামান পার্কের বাড়ি ঘেরাও করেছে পুলিশ। এ অবস্থায় ফুঁসে ওঠে তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিকই ইনসাফের (পিটিআই) কর্মীসমর্থকরা। দলীয় প্রধানের গ্রেফতার ঠেকাতে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। মঙ্গলবার পাকিস্তানের শীর্ষ দৈনিক ডন ও সমপ্রচারমাধ্যম জিও’র অনলাইন সংস্করণে খবর দিয়ে বলা হয়, পুলিশ সকাল থেকে চেষ্টা চালিয়ে এখনও পর্যন্ত ইমরান খানকে গ্রেফতার করতে পারেনি। বরং সকাল থেকে রাজধানী ইসলামাবাদের বানি গালা ও এর আশপাশের এলাকায় পুলিশপিটিআই কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ শুরু হয়। খবর বাংলানিউজের।

জিও টিভি বলছে, জামান পার্ক থেকে পিটিআই সমর্থকদের পুলিশ হটিয়ে দিয়েছে। সংঘর্ষ এড়াতে ও পিটিআই কর্মীসমর্থকদের ঠেকাতে পুলিশ জলকামান ব্যবহার করেছে। অবস্থা এতটাই বেগতিক পুলিশ সদস্যরা ইমরানের বাড়ির সীমানার ৯০ মিটার দূরত্বে পৌঁছাতে পারছে না। এদিকে, গ্রেফতারের খবরে পিটিআই চেয়ারম্যান সব কর্মীসমর্থককে রাস্তায় নেমে আসার আহ্বান জানান। এক ভিডিও বার্তায় তিনি বলেন, তাদের ভাবনা আমাকে গ্রেফতার করতে পারলে জাতি ঘুমিয়ে পড়বে। আপনাদেরই (জাতি) তাদের ভুল প্রমাণ করতে হবে।

পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম তার এই বার্তার সূত্র ধরে বলছে, সরকারের অন্যায় ও নিপীড়নমূলক গ্রেফতার ঠেকাতে নিজ দলের কর্মীসমর্থকদের লড়াই চালিয়ে যেতে নির্দেশ দিয়েছেন ইমরান খান। তোশাখানা মামলায় আদালতের জারি করা পরোয়ানায় পিটিআই চেয়ারম্যানকে গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ। গতকাল সোমবার থেকে ইসলামাবাদ পুলিশের একটি দল লাহোরে অবস্থান করছে। ইমরানের বিরুদ্ধে বর্তমানে চারটি মামলা চলছে। তিনটিতে তার গ্রেফতারি পরোয়ানা বাতিল হলেও তোশাখানা মামলার পরোয়ানা বাতিল হয়নি। পাকিস্তানের বিভিন্ন থানা ও আদালতে ইমরানের বিরুদ্ধে ৩৭টি মামলা রয়েছে। যার মধ্যে সংঘাতে উসকানি, বিচারককে হুমকি, তোশাখানা দুর্নীতি উল্লেখযোগ্য।

পূর্ববর্তী নিবন্ধকৃষ্ণ সাগর দিয়ে শস্য রপ্তানি চুক্তির মেয়াদ বাড়ল ৬০ দিন
পরবর্তী নিবন্ধযেভাবে ডুবল আমেরিকার দুই ব্যাংক