ইথিওপিয়ায় জাতিসংঘের ১৬ কর্মী আটক

| বৃহস্পতিবার , ১১ নভেম্বর, ২০২১ at ৮:৪৫ পূর্বাহ্ণ

জাতিসংঘের অন্তত ১৬ জন কর্মী ও তাদের আত্মীয়স্বজনদের ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবায় আটকে রাখা হয়েছে বলে জানিয়েছেন বৈশ্বিক সংস্থাটির এক মুখপাত্র। তিগ্রাই জাতিগোষ্ঠীর মানুষজনকে নির্বিচারে আটক করা হচ্ছে এমন খবরের মধ্যেই মঙ্গলবার স্টিফেন দুজারিক জাতিসংঘ কর্মীদের আটকে রাখার এ কথা জানান। তাদের দ্রুত মুক্তি নিশ্চিত করতে আমরা ইথিওপিয়ার সরকারের সঙ্গে সক্রিয়ভাবে কাজ করছি-নিউ ইয়র্কে সাংবাদিকদের এমনটাই বলেছেন দুজারিক। খবর বিডিনিউজের।
আটক কর্মীদের জাতিগত পরিচয় বলতে রাজি হননি জাতিসংঘের এই মুখপাত্র। তিনি বলেছেন, তারা জাতিসংঘের কর্মী, ইথিওপিয়ার নাগরিক। পরিচয়পত্রে তাদের জাতিগত পরিচয় যা-ই লেখা থাকুক না কেন তাদের মুক্তি দেওয়া হয়েছে এমনটাই দেখতে চাই আমরা।
রোববার ইথিওপিয়ার মানবাধিকার কমিশন বলেছিল, রাজধানীতে বৃদ্ধ, নারী ও শিশুসহ তিগ্রাই জাতিগোষ্ঠীর লোকদের নির্বিচারে আটক করা হচ্ছে বলে খবর পেয়েছে তারা। কমিশনের প্রধান ডেনিয়েল বেকেলে মঙ্গলবার রয়টার্সকে বলেন, আদ্দিস আবাবায় তিগ্রাই জাতিগোষ্ঠীর শত শত লোককে গ্রেপ্তারের ঘটনা পর্যবেক্ষণ করছেন তারা। তবে ইথিওপিয়ার পুলিশ জাতিগত পরিচয় দেখে দেখে গ্রেপ্তারের অভিযোগ অস্বীকার করেছে।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৩৪.২৯ কোটি টাকা
পরবর্তী নিবন্ধমিয়ানমারে আটক মার্কিন সাংবাদিকের বিরুদ্ধে আরও অভিযোগ