ইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ আয় স্পাইডার-ম্যান : নো ওয়ে হোম

| মঙ্গলবার , ২৫ জানুয়ারি, ২০২২ at ৮:৩১ পূর্বাহ্ণ

চলচ্চিত্রের ইতিহাসে বিশ্বজুড়ে বক্স অফিসে ষষ্ঠসর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে স্পাইডারম্যান সিরিজের নতুন সিনেমা ‘স্পাইডারম্যান : নো ওয়ে হোম’। মুক্তি পাওয়ার পর ষষ্ঠ সপ্তাহ পার করে এখন পর্যন্ত ১৬৯ কোটি ডলার আয় করেছে সনির এই কমিক বুক অ্যাডভেঞ্চার মুভি। খবর বিডিনিউজের।

গতকাল রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, এই আয়ের মধ্য দিয়ে ১৬৭ কোটি ডলার আয় করা চলচ্চিত্র জুরাসিক ওয়ার্ল্ড এবং ১৬৬ ডলার আয় করা দ্য লায়ন কিংকে টপকে গেছে স্পাইডারম্যান : নো ওয়ে হোম। উত্তর আমেরিকায় সিনেমাটি আবারও বক্স অফিসের ১ নম্বর অবস্থান ফিরে পেয়েছে এবং শুক্র থেকে রোববার পর্যন্ত ওই অঞ্চলের সিনেমা হলগুলো থেকে এর আয় ছিল এক কোটি ৪১ লাখ ডলার। একই সময়ে অন্যান্য দেশ থেকে দুই কোটি ৭৭ লাখ ডলার আয় করেছে স্পাইডারম্যান।

ডিসেম্বরে মুক্তি পাওয়া চলচ্চিত্রটি যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ বাজারে ৭২ কোটি ১০ লাখ ডলারে ব্যবসা করার পাশাপাশি আন্তর্জাতিক বাজার থেকে ৯৭ কোটি ডলার টানতে পেরেছে। যুক্তরাষ্ট্রের বাইরে এখন পর্যন্ত ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ আয় করা সিনেমার অবস্থানে রয়েছে চলচ্চিত্রটি। বিশেষ করে যুক্তরাজ্যের বাজারে, যেখানে এ সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করা টম হল্যান্ডের বাড়ি, সেখানে সিনেমাটি এ পর্যন্ত আয় করেছে ১১ কোটি ৬০ লাখ ডলার।

এছাড়া মেক্সিকোতে ৭ কোটি ৩৪ লাখ ডলার, দক্ষিণ কোরিয়ায় ৬ কোটি ৬ লাখ ডলার এবং ফ্রান্সের বাজার থেকে ৫ কোটি ৯৯ লাখ ডলার আয় হয়েছে স্পাইডারম্যান সিরিজের নতুন সিনেমা।

বর্তমান সময়ে বিশ্বে চলচ্চিত্রের সবচেয়ে বড় বাজার চীনে মুক্তি পাওয়ার আগেই আয়ের হিসাবে রেকর্ড বই এলোমেলো করে ফেলেছে স্পাইডারম্যান: নো ওয়ে হোম।

পূর্ববর্তী নিবন্ধশিল্পকলায় প্রাচ্যনাটের ‘পুলসিরাত’
পরবর্তী নিবন্ধতুষার খান আইসিইউতে