তুষার খান আইসিইউতে

| মঙ্গলবার , ২৫ জানুয়ারি, ২০২২ at ৮:৩২ পূর্বাহ্ণ

মঞ্চনাটক, টিভি ও চলচ্চিত্রের অভিনয়শিল্পী তুষার খান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। শনিবার তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে ভর্তির পর রোববার থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান অভিনয়শিল্পী সংঘের সাবেক আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক শামীমা তুষ্টি। খবর বিডিনিউজের।

তুষ্টি বলেন, শারীরিক অবস্থার অবনতি হলে সকালের দিকে তাকে লাইফ সাপোর্টে নেওয়ার কথাবার্তা চলছিল; তবে নেওয়ার প্রয়োজন পড়েনি। বর্তমানে আইসিইউতে তাকে হাই ফ্লোতে অক্সিজেন দেওয়া হচ্ছে।

কয়েকদিন ধরেই জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান অভিনয়শিল্পী সংঘের সাবেক সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম। চিকিৎসকদের বরাতে তিনি জানান, তুষার খানের ফুসফুসের ৬০ ভাগ সংক্রমিত হয়েছে। প্রায় চার দশক ধরে অভিনয়ে যুক্ত তুষার খানের শুরুটা ১৯৮২ সালে নাট্যদল আরণ্যকের কাজের মাধ্যমে। নাট্যদলটির ‘ইবলিশ’, ‘ওরা কদম আলী’, ‘সমতট’, ‘ময়ূর সিংহাসন’, ‘জয় জয়ন্তী’, ‘অববাহিকা’সহ বহু নাটকে অভিনয় করেছেন। টিভি নাটকে ‘ইতিকথা’ নাটকে অভিনয় করে দর্শকমহলে পরিচিতি পান। চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘আজকের প্রতিবাদ’ সিনেমায় দিয়ে বড় পর্দায়ও তার অভিষেক ঘটে। পরিচালক মুহম্মদ হান্নানের ‘বিক্ষোভ’ সিনেমায় অভিনয় করেন; এতে তার সহশিল্পী ছিলেন সালমান শাহ। তুষার খানের মুক্তিপাপ্ত সবশেষ সিনেমা ‘আগস্ট ১৯৭৫’।

পূর্ববর্তী নিবন্ধইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ আয় স্পাইডার-ম্যান : নো ওয়ে হোম
পরবর্তী নিবন্ধউল্লাস ক্লাবের ক্রিকেট অনুশীলন উদ্বোধন