ইছামতী নদীসহ খাল-জলাশয়ের দখল ও দূষণ রোধে স্মারকলিপি

চবি রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরাম

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ৩ আগস্ট, ২০২২ at ১১:০৭ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ার রোয়াজারহাটের পাশ দিয়ে বয়ে চলা ইছামতী নদীসহ উপজেলার অন্যান্য জলাশয়ের দখল-দূষণ ও ভরাট রোধে প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরাম। গতকাল সকালে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানীর নিকট স্মারকলিপি প্রদান করেন সংগঠনটির নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরামের সভাপতি মিনহাজুর রহমান শিহাব, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোজাইফা হামিম, সাবেক সাধারণ সম্পাদক মো. নেজাম উদ্দীন ও পরিবেশকর্মী মো. শরিফুল আলম। স্মারকলিপি প্রদানকালে মিনহাজুর রহমান শিহাব বলেন, প্রাণ প্রকৃতি ও প্রতিবেশ সুরক্ষায় সকলের আন্তরিক সহযোগিতা অপরিহার্য।

যত্রতত্র আবর্জনা ফেলা ও উন্মুক্ত জলাশয়ের দূষণ ও ভরাট রোধে প্রত্যেক নাগরিককে সোচ্চার হতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানী বলেন, স্মারকলিপির প্রেক্ষিতে শীঘ্রই স্থানীয় প্রশাসনের সহযোগিতায় এবং পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে সম্মিলিত প্রয়াসে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরামের এমন সময়োপযোগী উদ্যোগের ভূয়সী প্রশংসাও করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধসদারঙ্গের শাস্ত্রীয় সংগীতানুষ্ঠান আগামী ৫ আগস্ট
পরবর্তী নিবন্ধওমানে সড়ক দুর্ঘটনায় হাটহাজারীর যুবক নিহত