ইকবাল হাসান সভাপতি ও লায়ন আশীষ ভট্টাচার্য্য সা. সম্পাদক

আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন নেত্রী ও দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার উপায় নেই : নাছির

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২১ মার্চ, ২০২৩ at ৪:৩৯ পূর্বাহ্ণ

নগরীর ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন ওয়ার্ডের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হাসানের সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। গতকাল সকালে আন্দরকিল্লাস্থ এম ই এস স্কুল মাঠে এই সম্মেলনের আয়োজন করা হয়। সকালে প্রথম অধিবেশনের পর বিকালে দ্বিতীয় অধিবেশনে এম ই এস স্কুলের ৩য় তলায় আজিজ হলে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে ইকবাল হাসানকে সভাপতি ও লায়ন আশীষ ভট্টাচার্য্যকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। তবে সম্মেলন নগর আওয়ামী লীগের বৃহৎ একটি অংশ বয়কট করে (নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর) তাদের অনুসারীরা ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারীর নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন। সকালে সম্মেলন উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জাতির ভাগ্য পরিবর্তনে জন্ম থেকে এই পর্যন্ত লড়ে যাচ্ছে এবং সফল হচ্ছে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বিস্ময় প্রকাশ করে বলেন, আমাদের মধ্যে কেউ কেউ দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও পরামর্শ মানেন না। এমনকি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভায় গৃহীত সিদ্ধান্তগুলোরও বিরোধিতা করেন। তারা দলকে যদি ভালোবাসেন, নীতি ও আদর্শের প্রতি অবিচল থাকেন তাহলে নেত্রীর ও দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোনো উপায় নেই।

তিনি তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, অনেক দিন ধরে নানাবিধ কারণে ওয়ার্ড, থানাস্তরে সম্মেলনগুলো হতে পারেনি। কারণ যারা নেতৃত্বে ছিলেন তাদের কেউ কেউ সম্মেলন হউক এটা চাননি। এতে করে তৃণমূলে যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠিত হয়নি। তার ফলে তৃণমূলে ক্ষোভ ও অসন্তোষ ছিল। এখন আমরা বাস্তবতার আলোকে এই সম্মেলনগুলো করতে চায়। এ ব্যাপারে নেতাকর্মীদের সমর্থনও প্রয়োজন।

ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হাসানের সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি, আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, নির্বাহী সদস্য হাজী বেলাল আহমেদ।

বক্তব্য রাখেন, ৩২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের মঞ্জুর হোসেন, রতন আচার্য্য, মুক্তার হোসেন, ইউনিট আওয়ামী লীগের অজয় কুমার, শফিউল আলম মুরাদ। সভামঞ্চে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা আলহাজ্ব শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, মহিলা সম্পাদিকা জোবায়রা নার্গিস খান, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, জাফর আলম চৌধুরী, আবদুল লতিফ টিপু, অ্যাড কামাল উদ্দিন আহমেদ, . নেছার উদ্দিন আহমেদ মঞ্জু, হাজী বেলাল আহমেদ, মোরশেদ আকতার চৌধুরী, কাউন্সিলর গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, রুমকি সেনগুপ্তা প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ‘বড় একটি অংশকে বাদ দেয়ায়’ প্রতিবাদ, ক্ষোভ
পরবর্তী নিবন্ধচবি ছাত্রলীগ সভাপতির পা টিপার ছবি নিয়ে তোলপাড়