চবি ছাত্রলীগ সভাপতির পা টিপার ছবি নিয়ে তোলপাড়

রাজনৈতিক প্রতিহিংসার শিকার, বললেন রুবেল

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ২১ মার্চ, ২০২৩ at ৪:৪১ পূর্বাহ্ণ

খাটে শুয়ে আছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল। দুজন তার পা টিপছেন। তারাও শাখা ছাত্রলীগের পদধারী। এমন ছবি সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে তোলপাড় সৃষ্টি হয়। অনেকে এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়ে পোস্ট করছেন। তবে সভাপতি রেজাউল হক রুবেল বলেন, দুই আড়াই বছর আগে আমি খুব অসুস্থ হই। আমার শরীরে ইউরিক এসিড় বেড়ে যায়। এতে আমার পা দুটি ফুলে যায়। তখন ছোট ভাইয়েরা আমার সেবাযত্ন করে। রাজনৈতিক প্রতিহিংসার কারণে কেউ একজন এই ছবি তুলে রেখে আমার ইমেজ নষ্ট করার জন্য ফেইসবুকে ছাড়ে।

রেজাউল হক রুবেল থাকেন শাহ আমানত হলে। তার কক্ষের দরজায় লেখা আছে ‘রেজাউল হক রুবেল, সভাপতি, চবি ছাত্রলীগ’। সম্প্রতি একটি ছবিতে দেখা গেছে, রেজাউল হক রুবেলের পা টিপছেন শাখা ছাত্রলীগের উপকর্মসূচি বিষয়ক সম্পাদক শামীম আজাদ ও উপক্রীড়া বিষয়ক সম্পাদক শফিউল ইসলাম। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়েছে।

নিয়াজ আবেদিন পাঠান নামে একজন ফেইসবুকে ছবিটি দিয়ে লিখেন, ‘যোগ্যতার চেয়ে বেশি কিছু পেয়ে গেলে হয়তো এমনি হয়। আমরা গর্বিত এমন সভাপতি পেয়ে।’ মুহূর্তে ছবিটা ভাইরাল হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এমন দৃশ্য দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, অসুস্থ মানুষের সেবা করা যদি অপরাধ হয়, তাহলে আমি অপরাধ মাথা পেতে নেব। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী একে অন্যের সেবা করে। কারণ আমাদের এখানে পরিবার থাকে না। আমি ছাত্রলীগের সভাপতি বলেই সাধারণ বিষয়টাকে বাজেভাবে উপস্থাপন করার চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, রেজাউল হক রুবেল পরিসংখ্যান বিভাগের ২০০৬০৭ সেশনের শিক্ষার্থী। ২০১৯ সালে ১৫ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে শাখা ছাত্রলীগের সভাপতি মনোনীত করে।

পূর্ববর্তী নিবন্ধইকবাল হাসান সভাপতি ও লায়ন আশীষ ভট্টাচার্য্য সা. সম্পাদক
পরবর্তী নিবন্ধ‘শাসন ক্ষমতা শেখ মুজিবের হাতে দেয়া উচিত’