ইউনিট সম্মেলন ‘একতরফা’ হচ্ছে বলে অভিযোগ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৬ নভেম্বর, ২০২১ at ৫:৫২ পূর্বাহ্ণ

নগর আওয়ামী লীগের ইউনিট সম্মেলন শুরু হচ্ছে আজ থেকে। ইউনিট সম্মেলন একতরফাভাবে হচ্ছে বলে অভিযোগ করেছেন নগরীর বিভিন্ন ওয়ার্ডের নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর কিছু কর্মী-সমর্থক। আজ ২০ নং দেওয়ান বাজার ওয়ার্ডসহ নগরীর ৫টি ওয়ার্ডের ‘ক’ ইউনিটের সম্মেলনের জন্য দিন-তারিখ নির্ধারণ করা হলেও গতকাল রাত পর্যন্ত দেওয়ান বাজার ওয়ার্ডের ‘ক’ ইউনিটের সম্মেলন কোথায়-কখন অনুষ্ঠিত হবে তা নেতাকর্মীদের জানানো হয়নি বলে অভিযোগ করেছেন ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ডের আওয়ামী লীগের কর্মী রফিকুল আলম বাপ্পী। তিনি অভিযোগ করে আজাদীকে বলেন, আমি শুনেছি মঙ্গলবার ওয়ার্ডের ‘ক’ ইউনিট আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন কোথায় হবে আমি ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে একাধিকবার জানতে চেয়েছি। উনারা মহিউদ্দিন চৌধুরীর কোনো-কর্মী-সমর্থককে সম্মেলনের ব্যাপারে কিছু জানাচ্ছেন না। সদস্য সংগ্রহ অভিযানে আমাদেরকে (এবিএম মহিউদ্দিন চৌধুরীর সমর্থক) ফরম দিচ্ছেন না। আমাদেরকে বাদ দিয়ে সম্মেলনের আয়োজন করায় আমি এলাকার একাধিক আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের স্বাক্ষর নিয়ে সম্মেলন স্থগিত করতে বলায়-আমাকে প্রশাসন দিয়ে হয়রানি করার হুমকি দিয়েছেন। আমরা এরকম একতরফা সদস্য সংগ্রহ এবং ইউনিট সম্মেলন মেনে নেবো না। আমরা রাজপথে আন্দোলন করবো।
এই ব্যাপারে ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব সিদ্দিকী জানান, আমরা সম্মেলনের জন্য প্রথমে ক্লাব ঠিক করেছিলাম। পরে আমরা ক্লাব বাতিল করে বলুয়ার দিঘির পূর্ব পাড় কালাম প্যালেস চত্বরে সম্মেলনের জন্য স্থান ঠিক করেছি। বিকাল ৪টায় সম্মেলন অনুষ্ঠিত হবে। পরের দিন ‘খ’ ইউনিটের সম্মেলনের হবে ঘাটফরহাদবেগ। তারপরের দিন ‘গ’ ইউনিটের সম্মেলন হবে মাছুয়াঝর্ণায়।
আজ মঙ্গলবার ১৫নং বাগমনিরাম, ২০নং দেওয়ানবাজার, ২২নং এনায়েত বাজার, ৩০নং পূর্ব মাদারবাড়ী, ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ডের ‘ক’ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধইছানগর খালের ভরাট অংশ খনন করে নাব্যতা ফিরিয়ে আনার তাগিদ
পরবর্তী নিবন্ধটিকা তৈরি করে বিদেশে পাঠানোর সক্ষমতা আছে : প্রধানমন্ত্রী