আরসার সাবেক শরিয়াপ্রধানকে প্রকাশ্যে ছুরিকাঘাতে খুন

উখিয়া ক্যাম্প

উখিয়া প্রতিনিধি | শুক্রবার , ১১ আগস্ট, ২০২৩ at ৯:৩১ পূর্বাহ্ণ

উখিয়ার ক্যাম্পে মুফতি জামাল (৪৫) নামের এক রোহিঙ্গা ব্যক্তিকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যা করেছে একদল সন্ত্রাসী। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে বালুখালী১১ নম্বর ক্যাম্পের একটি বাজারে প্রকাশ্য দিবালোকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত মুফতি জামাল উখিয়ার বালুখালী১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি১১ ব্লকের নজির আহমেদের ছেলে। তিনি আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) শরিয়া বোর্ডের সাবেক প্রধান। সম্প্রতি তিনি সেখান থেকে বেরিয়ে আসেন।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. আমির জাফর বলেন, মুফতি জামাল সকালে ক্যাম্পের একটি বাজারে কেনাকাটা করছিলেন। এসময় অজ্ঞাতনামা ৫৬ জন সন্ত্রাসী তাকে ঘিরে ধরে অতর্কিত ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে বালুখালী১২ নম্বর ক্যাম্পে ফ্রেন্ডশিপ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এপিবিএন অধিনায়ক আরও বলেন, মুফতি জামাল ইতিপূর্বে সন্ত্রাসী গ্রুপ আরসার শরিয়া বোর্ডের প্রধান ছিলেন। সম্প্রতি তিনি পক্ষ ত্যাগ করে রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের (আরএসও) নেতৃত্বে আসেন। আরসার শরিয়া বোর্ডের প্রধান থাকাকালে তার নির্দেশনা ও ফতোয়ায় আরসা বিরোধী অনেক নিরীহ রোহিঙ্গার ওপর নির্যাতন করা হয় বলে অভিযোগ রয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কঙবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করার জন্য রোহিঙ্গা ক্যাম্পে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে প্রথমবারের মতো বসছে একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্ট
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৫.০৫ কোটি টাকা