আরও ২ মামলায় হেলেনা জাহাঙ্গীরের জামিন

বাকি আরেকটি

| বুধবার , ২২ সেপ্টেম্বর, ২০২১ at ১০:৪৭ পূর্বাহ্ণ

ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর আরও দুটি মামলায় জামিন পেয়েছেন। তবে তাতে তার কারামুক্তি হচ্ছে না। কারণ আরেকটি মামলায় এখনও তার জামিন হওয়ার বাকি রয়েছে বলে তার আইনজীবী জানিয়েছেন। র‌্যাবের অভিযানে গত ২৯ জুলাই বাড়ি থেকে গ্রেপ্তার হওয়ার পর কয়েক দফায় পুলিশি হেফাজতে জিজ্ঞাসাবাদের পর থেকে কারাগারে রয়েছেন হেলেনা। তার বিরুদ্ধে মোট চারটি মামলা হয়। এর মধ্যে পল্লবী থানায় করা টেলিযোগাযোগের মামলায় আগেই জামিন পেয়েছিলেন তিনি।
গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত গুলশান থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইন এবং পল্লবী থানায় করা প্রতারণার মামলায় জামিন মঞ্জুর করেন। তবে গুলশান থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি এখনও বাকি বলে জানান তার আইনজীবী শফিকুল ইসলাম। খবর বিডিনিউজের।
তিনি বলেন, চার মামলার মধ্যে তিনটিতে জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর। কিন্তু ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তার জামিন এখনও হয়নি। এজন্য তিনি কারামুক্ত হতে পারছেন না। তবে তাকে কারামুক্ত করতে আইনি লড়াই চালিয়ে যাব।
দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর পরিচালক হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি ‘ভূইফোঁড়’ সংগঠনে হেলেনা জাহাঙ্গীরের সভাপতি হওয়ার খবর চাউর হলে তাকে বাদ দেয় আওয়ামী লীগ। এরপরই তাকে গ্রেপ্তার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমাদ্রাসাছাত্রীকে অপহরণ চেষ্টা, ৪ যুবক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধযুক্তিতর্ক শেষ, ৩ অক্টোবর রায়