আমিরাতে লেডিস গ্রুপের বিজয় দিবস ও নবান্ন উৎসব

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে | বুধবার , ২৩ ডিসেম্বর, ২০২০ at ৬:৫৭ অপরাহ্ণ

নানা আয়োজনের মধ্য দিয়ে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশীদের সর্ব বৃহৎ মহিলা সংগঠন ‘বাংলাদেশ লেডিস গ্রুপ ইউএই’-এর উদ্যাগে আমিরাতের জাতীয় দিবস, বাংলাদেশের বিজয় দিবস ও নবান্ন উৎসব শারজাহ আল জুবাইর এলাকার কমিউনিটি নেতা খোরশেদ জামানের বাগান বাড়িতে অনুষ্ঠিত হয় গত ১৮ ডিসেম্বর শুক্রবার।
লোকালয় ছেড়ে বহু দূরে নিরিবিলি ও মনোরম পরিবেশে দিনজুড়ে ছিল নানা ধরনের আয়োজন। নারীদের পরিধানে লাল-সবুজ ও লাল-হলুদ শাড়িতে মুখরিত হয়ে উঠে মরুর বুকে ক্ষুদ্র এক বাংলাদেশ।
সংগঠনটির ফাউন্ডার এডমিন লিজা হোসেইন, মডারেটর লাবণ্য আদিল, মডারেটর সাবিনা সুলতানার পরিচালনা এবং জুবায়ের ইফতেখার রনি, তাহমিনা প্রীতি ও সোহানি হাবিব-এর উপস্থাপনায় দিনের শুরুতে ছিল শিশুদের গেইম শো, চিত্রাঙ্কন, চোখ বেঁধে টিপ দাও ও বাস্কেটবল প্রতিযোগিতা।
স্বামীদের ইভেন্টে প্রথম স্থান অধিকার করেন ওয়াহাব খান, দ্বিতীয় মুন্না এবং তৃতীয় মাহাবুব আলম মানিক সিআইপি।
নারীদের বালিশ খেলায় প্রথম হয়ন খুশি রহমান, দ্বিতীয় রেজোয়ানা পারভীন এবং তৃতীয় তানিয়া আহাম্মেদ।
বাহারি রকমের পিঠা প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন জেসমিন আক্তার সিআইপি, শরীফা ইয়াকুব, জেসমিন খোরশেদ ও লোপা কামরুন নাহার।
এতে প্রথম হন লুবনা মনির, দ্বিতীয় মুন্না লিপি এবং তৃতীয় লাকী মিনহাজ।
এদিকে একই সাথে শাহানা পারভীনের দায়িত্বে ও মডারেটর আবাদা বুশরার উপস্থিতিতে আবুধাবি ও আল আইনে মডারেটর সাদিয়া আবসারের দায়িত্বে অনুষ্ঠিত হয় বিজয় দিবস ও নবান্ন উৎসব।
আয়োজন সম্পর্কে সংগঠনটির ফাউন্ডার এডমিন লিজা হোসেইন বলেন, “মূলত নারীদের সুবিধা-অসুবিধা বিনিময় করার জন্যে প্রবাসে এই সংগঠনটি তৈরি হয়েছে। এই লেডিস গ্রুপ থেকে আমরা আমাদের নতুন প্রজন্মকে দেশের কৃষ্টি ও সংস্কৃতি সম্পর্কে একটি ধারণা দিতে পারব। করোনাকালীন সময়ের অবসান হলে আমরা আমাদের সংগঠনের কর্ম পরিধি আরো প্রসারিত করব।”
তিনি তাদের এই আয়োজনে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।
অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল স্বাধীদেশটিভি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা জাকির হোসেন, বাংলাদেশ বিজনেস এসোসিয়েশনের সেক্রেটারি মোহাম্মদ ইয়াকুব সৈনিক, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের এক্সকিউটিভ মেম্বার ও টোকিও গ্রুপের চেয়ারম্যান মাহাবুব আলম মানিক সিআইপি, বাংলাদেশ ট্রাভেল এসোসিয়েশনের সদস্য সচিব হাবিবুর রহমান টিপু, ব্যবসায়ী গোলাপ মিয়া, আদিল শিহাব ও হাবিবুর রহমান সহ আরো অনেকে।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমার থেকে আসা ১০ কোটি টাকার ইয়াবা উদ্ধার
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর জন্মশতবর্ষে গ্রুপ আর্ট প্রদর্শনী