আমিরাতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে | শুক্রবার , ২২ অক্টোবর, ২০২১ at ২:৩৪ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসে ‘শেখ রাসেল-দীপ্ত জয়োল্লাস-অদম্য আত্মবিশ্বাস’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী ও ‘শেখ রাসেল দিবস ২০২১” উপলক্ষে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গত সোমবার (১৮ অক্টোবর) বাদ আছর দূতালয়ের মিলনায়তনে আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাস সচিব লুৎফন নাহার নাজিম।

অনুষ্ঠানে শেখ রাসেলের জীবন নিয়ে বক্তব্য রাখেন জনতা ব্যাংক সিই আমিরুল হাসান, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, বাংলাদেশ স্কুল অধ্যক্ষ আনিসুল হাসান প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে আমিরাতের বিভিন্ন রাজনৈতিক ও কমিউনিটির নেতৃবৃন্দ সহ বিভিন্ন পেশাজীবী প্রবাসীগণ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেন, “শেখ রাসেল বেঁচে থাকলে তিনিও শুধু বাংলাদেশ নয় বিশ্বনেতৃত্বেও তাঁর যথেষ্ট অবদান থাকত।”

আগামী প্রজন্মকে শেখ রাসেলের আদর্শে উজ্জীবিত হওয়ার জন্য আহ্বান জানান তিনি।

এ সময় শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার ও সনদ বিতরণ এবং শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

অবশেষে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে দূতাবাসের কর্মকর্তা রেজাউল করিমের দোয়া-মুনাজাত পরিচালনার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে নিহত ৭, আহত ১২
পরবর্তী নিবন্ধকক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লা পুলিশের কাছে হস্তান্তর