আমিরাতে প্রাণ মাস্টারশেফ অনলাইন কন্টেস্ট অনুষ্ঠিত

এম এ মান্নান, (আরব আমিরাত) থেকে | সোমবার , ৩১ মে, ২০২১ at ৭:৩৮ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী নারীদের নিয়ে ‘প্রাণ মাস্টার শেফ অনলাইন কন্টেস্ট-২০২১’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় গত শুক্রবার।
দীর্ঘ একমাস ধরে একশ’ জন রন্ধনশিল্পীর অংশগ্রহণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ১২ জন রন্ধনশিল্পী বিজয়ী নির্বাচিত হন।
শারজা’র একটি রেস্তোরাঁর হলে প্রাণ ও বাংলাদেশ লেডিস গ্রুপ ইন ইউএই’র যৌথ আয়োজনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
আমিরাতে প্রাণ গ্রুপের ডিজিটাল মার্কেটিং কো-অর্ডিনেটর রুমা হাসান ও লেডিস গ্রুপের আবেদা বুশরার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমার্জিং ওয়ার্ল্ডের ম্যানেজিং ডিরেক্টর ও প্রাণের আমিরাতের বিজনেস পার্টনার মোহাম্মদ হাসান মাহাবুব।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ লেডিস গ্রুপ ইন ইউএই এডমিন, নারী সংগঠক ও উদোক্তা লিজা হোসেইন, প্রাণ সেলস বিভাগের প্রধান (ওটি) আবুবকর সিদ্দিক, মার্কেটিং ম্যানেজার সিরাজুস সালেহীন, চ্যানেল ম্যানেজার নুপুর, বাংলাদেশ লেডিস গ্রুপ ইন ইউএই-এর মডারেটর সাবিনা সুলতানা, লাবণ্য আদিল, প্রাণ গ্রুপ আমিরাতের কর্মকর্তা কর্মচারী বাংলাদেশ লেডিস গ্রুপ ইন ইউএই কর্মকর্তা ও সাধারণ সদস্যবৃন্দ।
এসময় প্রধান অতিথি মোহাম্মদ হাসান মাহাবুব বলেন, “প্রাণ বাংলাদেশী সংস্কৃতি চর্চায় অবদান রাখতে সবসময় অঙ্গীকারবদ্ধ। তাই বাংলাদেশীদের নিয়ে এই আয়োজন। প্রবাসীদের সঙ্গে প্রাণ এভাবেই জড়িয়ে যাবে। আমরা এই সংস্কৃতি বর্ধনের প্রচেষ্টা সামনে অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি বাংলাদেশী কমিউনিটি সবসময় আমাদের পাশে থাকবে।”
তিনি আরো বলেন, “সামনে আমরা বাংলাদেশী কমিউনিটি অরিয়েন্টেড প্রোগ্রামে বাংলাদেশীদের থেকে বিভিন্ন গুণের শিল্পী নির্বাচন করব এবং এতে করে প্রবাসী শিল্পীদের প্রতিভা ফুটে উঠবে।”
এই সময় বাংলাদেশ লেডিস গ্রুপ ইন ইউএই’র এডমিন লিজা হোসেইন বলেন, “আমাদের এই সংগঠনে অনেক প্রতিভাবান নারী রয়েছে যারা সুন্দর পরিবেশ ও উপযুক্ত আয়োজনের অভাবে তাদের প্রতিভা প্রকাশ করতে পারে না। তবে আগামীতে আমিরাতের বড় বড় প্রতিষ্ঠানসমূহ যদি আমাদের নারী প্রতিভাদের অন্বেষণে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে তাহলে তাদের প্রতিভা প্রদর্শন করতে সম্ভব হবে।”
শেষে স্থানীয় শিল্পীদের উপস্থিতিতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

পূর্ববর্তী নিবন্ধভাসানচরে মাসে ৫ হাজার টাকা, রেশন, কর্মসংস্থান চায় রোহিঙ্গারা
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় সাড়ে ৩ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২