আমার অবস্থা সার্কাসের বুড়ো হাতির মতো

| শুক্রবার , ২০ জানুয়ারি, ২০২৩ at ৬:২২ পূর্বাহ্ণ

প্রায় চার দশকের দীর্ঘ অভিনয় জীবন। নন্দিত কিংবা জনপ্রিয়, সবধরণের কাজেই নিজেকে প্রমাণ করেছেন। তুমুল ব্যস্ততার সময় পেরিয়ে এখন এক প্রকার অবসরেই কাটে অভিনেতা জাহিদ হাসানের সময়। বছরজুড়ে তার কাজের সংখ্যা হাতেগোনা। এই অবস্থায় নিজেকে সার্কাসের বুড়ো হাতি বলে দাবি করলেন জাহিদ হাসান।

গত বুধবার সন্ধ্যায় রাজধানীর গুলশান ক্লাবে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচইএর নতুন কনটেন্ট ঘোষণা অনুষ্ঠানে এমন মন্তব্য করেন অভিনেতা। হইচইএর জনপ্রিয় সিরিজ ‘কাইজার’র দ্বিতীয় সিজনে যুক্ত হয়েছেন তিনি। এটিই তার প্রথম ওয়েব সিরিজ। সেই সুবাদে অনুভূতি জানাতে মঞ্চে ওঠেন জাহিদ হাসান। চিরচেনা হাস্যোজ্বল ভঙ্গিমায় বললেন, আমার অবস্থা হচ্ছে সার্কাসের বুড়ো হাতির মতো।

সার্কাসে অবস্থান নাই। সেজন্য মনে হয় আমাকে ডাকেনি। এই প্রথম হইচই ডেকেছে। নিজেকে নিয়ে এমন মন্তব্যের আরেকটু ব্যাখ্যা দিলেন জাহিদ হাসান। সেটা এমন, জানি না কী করতে পারবো।

সার্কাসের হাতি যখন বুড়ো হয়ে যায়, সে হাতির পারফর্মেন্স তো ভালো থাকে না। তাই সার্কাসের ম্যানেজারও তাকে খুব একটা আদর করে না। তখন সেই হাতিটাকে রাস্তায় ছেড়ে দেয়। রাস্তায় গাড়িমানুষ আটকায়, সালাম দেয় আর টাকা নেয়। এই হলো অবস্থা। আমার অবস্থা মোটামুটি ওই অবস্থায় গেছে কিনা, কে জানে! জাহিদ হাসানের মতে, ওটিটির কাজগুলোতে ক্রাইম বা অপরাধ বিষয়ক গল্পের ছড়াছড়ি। তাই কিছু ভালোবাসার গল্প বলার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধঅ্যাকশন হিরো ইলিয়াস কাঞ্চন!
পরবর্তী নিবন্ধতারিনের জেরার মুখে মম!