আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখতে হবে

সদরঘাটে কাপড় বিতরণ অনুষ্ঠানে নওফেল

| শনিবার , ১ অক্টোবর, ২০২২ at ১১:৩৮ পূর্বাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শেখ হাসিনার রাষ্ট্রনায়কোচিত নেতৃত্বগুণ আজ সর্বজনবিদিত। তার আমলে এ দেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মের সব জাতির মানুষের যে সহাবস্থান তা পৃথিবীতে বিরল। আমাদের সবার পরিচয় আমরা বাঙালি। এ দেশের সব ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতের বিনিময়ে আজকের এই বাংলাদেশ। গত বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মহানগরীর সদরঘাটস্থ একটি কমিউনিটি সেন্টারে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সনাতনী সম্প্রদায়ের নারী-পুরুষের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নীলু নাগের উদ্যাগে ও সভাপতিত্বে অনুষ্ঠিত এ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, মহানগর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহাবুল হক সুমন। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আশিকুন নবী চৌধুরীর উপস্থাপনায় বক্তব্য রাখেন রুহুল আমিন তপন, আতাউল্লাহ চৌধুরী, শওকত হোসাইন, মোতালেব চৌধুরী, মোহাম্মদ ইব্রাহীম, ফরহান আহমদ, আবদুস সালাম মাসুম, মানিক ঘোষ, মাইনুল হক ইমন, এনামুল হক মিলন, মোহাম্মদ ইছাক, মো. সোলায়মান, ফজলুল হক, মো. মনির উদ্দিন, মো. মতিন প্রমূখ। অনুষ্ঠানে প্রায় ১৫০০ নারী-পুরুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, আজ প্রধানমন্ত্রীর শাসনামলে সনাতন ধর্মাবলম্বী থেকে শুরু করে দেশের সকল ধর্মের মানুষ নিশ্চিন্তে তাদের ধর্মীয় উৎসব পালন করছে। এ যেন সাম্প্রদায়িক সম্প্রীতির এক অন্যরকম বাংলাদেশ। তাই যে কোনো মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতির এ অর্জন আমাদের ধরে রাখতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচুনতির ১৯ দিন ব্যাপী সীরত মাহফিল শুরু ৮ অক্টোবর
পরবর্তী নিবন্ধমাশা, একটা স্ফুলিঙ্গ মাত্র