আবার ফ্রান্সের প্রেসিডেন্ট হওয়ার পথে ম্যাক্রোঁ

| সোমবার , ২৫ এপ্রিল, ২০২২ at ১০:৩৯ পূর্বাহ্ণ

ফরাসি গণমাধ্যমের হিসাবমতে, ম্যাক্রোঁ পেয়েছেন ৫৮ শতাংশ ভোট এবং তার প্রতিপক্ষ মারিন ল্য পেন পেয়েছেন ৪২ শতাংশ ভোট। ফ্রান্সে দ্বিতীয় দফা প্রেসিডেন্ট নির্বাচনে কট্টর ডানপন্থি প্রার্থী মারিন ল্য পেনকে হারিয়ে স্পষ্ট জয় নিয়ে আবার প্রেসিডেন্ট হওয়ার পথে ইমানুয়েল ম্যাক্রোঁ।

ফরাসি গণমাধ্যমের হিসাবমতে, ম্যাক্রোঁ পেয়েছেন ৫৮ শতাংশ ভোট এবং তার প্রতিপক্ষ মারিন ল্য পেন পেয়েছেন ৪২ শতাংশ ভোট। ভোটের প্রকৃত ফল এবং বুথফেরত জরিপের সমন্বয়ে ম্যাক্রোঁর জয়ের এই পূর্বাভাস দিয়েছে ফরাসি গণমাধ্যম; যা একরকম নিশ্চিত বলা চলে। খবর বিডিনিউজের।

বিবিসি জানায়, নির্বাচনে ম্যাক্রোঁর এই জয়ে ২০ বছরের মধ্যে তিনিই হবেন ফ্রান্সে আরেক মেয়াদে নির্বাচিত হওয়া প্রথম প্রেসিডেন্ট। নির্বাচনে ম্যাক্রোঁর জয়ের পূর্বাভাস আসা মাত্রই তাকে স্বাগত জানিয়েছেন ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মাইকেল। ফ্রান্সের আইফেল টাওয়ারের পাদদেশে একটি পার্কের বিশাল স্ক্রিনে ভোটের ফল ভেসে উঠতেই উল্লাসে ফেটে পড়েছেন ম্যাক্রোঁর সমর্থকরা।

তারা ফ্রান্স এবং ইইউ পতাকা উড়িয়ে একে অপরকে আলিঙ্গন করে ম্যাক্রোঁ, ম্যাক্রোঁ ধ্বনিতে আনন্দ প্রকাশ করেছেন। ওদিকে, উল্টো চিত্র দেখা গেছে ল্য পেনের শিবিরে।

পূর্ববর্তী নিবন্ধঅর্থনীতি সমিতি চট্টগ্রাম চ্যাপ্টারের সভা
পরবর্তী নিবন্ধকরোনা সংক্রমণ বাড়ার সম্ভাবনা আছে, সচেতন থাকতে হবে : স্বাস্থ্যমন্ত্রী