আবারো পিছিয়ে যেতে পারে মহানগর ও দক্ষিণ জেলা আ. লীগের সম্মেলন

আজকের কার্যনির্বাহী কমিটির সভায় হতে পারে সিদ্ধান্ত

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৯ অক্টোবর, ২০২২ at ৫:৩৫ পূর্বাহ্ণ

আবারো পিছিয়ে যেতে পারে চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন। গত ২৬ অক্টোবর চট্টগ্রাম সার্কিট হাউজে মহানগরীর ১৫ থানা ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৮ উপজেলার সাংগঠনিক কমিটির আহ্বায়কদের সাথে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন পৃথক পৃথক বৈঠক করেছিলেন। বৈঠকে ১লা ডিসেম্বর দক্ষিণ জেলা আওয়ামী লীগের ও ৪ ডিসেম্বর মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল।

এদিকে গতকাল শুক্রবার গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় ৪ ডিসেম্বর চট্টগ্রামে পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের উদ্যোগে জনসভা করার সিদ্ধান্ত হয়েছে। এই জনসভায় প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকার কথা রয়েছে। দীর্ঘ ১০ বছর পর প্রধানমন্ত্রী চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে জনসভায় আসবেন। এই জনসভাকে সফল করার জন্য চট্টগ্রামের আওয়ামী লীগের নেতাকর্মীদের দীর্ঘ পরিকল্পনা-প্রস্তুতির বিষয় আছে।

সব মিলে মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের ১ ও ৪ ডিসেম্বর সম্মেলন হওয়ার সম্ভাবনা নেই বলে একাধিক সূত্রে জানা গেছে।

এই ব্যাপারে জানতে চাইলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান আজাদীকে জানান, ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী চট্টগ্রাম আসবেন। এরপর ২৪ ডিসেম্বর দলের জাতীয় সম্মেলন। প্রধানমন্ত্রীর ৪ তারিখের জনসভাকে সফল করতে ব্যাপক প্রস্তুতির বিষয় আছে। তাই মনে হচ্ছে সম্মেলন পিছিয়ে যেতে পারে। এখনো পর্যন্ত কেন্দ্র থেকে সম্মেলন পেছানোর ব্যাপারে আমাদেরকে কিছু জানানো হয়নি।

এদিকে আজ শনিবার নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা বাদ মাগরিব দারুল ফজল মার্কেট দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে। আজকের সভায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত থাকবেন। আজকে এই সভায় দুই নেতার উপস্থিতিতে মহানগর আওয়ামী লীগের সম্মেলন ও ওয়ার্ড সম্মেলনের ব্যাপারে বিস্তুারিত আলোচনা শেষে সিদ্ধান্ত হতে পারে।

পূর্ববর্তী নিবন্ধধর্ষণের পর শ্বাসরোধে হত্যা
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগের জাতীয় সম্মেলন ২৪ ডিসেম্বর