আবর্জনা ফেলে পানি চলাচলের পথ বন্ধ করা দণ্ডনীয় অপরাধ

মহেষখাল পরিষ্কার অভিযানে সুজন

| শনিবার , ১২ ডিসেম্বর, ২০২০ at ১০:৫১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, যারা খাল-নালা-নদর্মাকে ডাস্টবিন বানিয়ে ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত করছে তাদেরই নিজ দায়িত্বে এগুলো পরিষ্কার করতে হবে। আবর্জনা ফেলে পানি চলাচলের পথ বন্ধ করা দণ্ডনীয় অপরাধ। তাই অভিযুক্তকে জেল জরিমানার দণ্ড ভোগ করতে হবে। তিনি গতকাল শুক্রবার সকালে নগরীর ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের ফইল্যাতলী বাজার সংলগ্ন মহেষখাল পরিষ্কার অভিযান পরিচালনাকালে এ কথা বলেন।
তিনি আরো বলেন, মহেষখাল দিয়ে কর্ণফুলী নদীতে পানি চলাচল করে। এই খালটি বারবার পরিষ্কার করার পরও এলাকাবাসীর হুঁশ হয় না। তারা প্রকাশ্যে খালে আবর্জনা ফেলে। তাই এই জায়গাগুলো মশার প্রজনন কেন্দ্র ও রোগ-বালাইয়ের কারণ হয়ে দাঁড়ায়। এ ব্যাপারে এলাকাবাসীকে অবশ্যই সচেতন হতে হবে।
তিনি আরো বলেন, সরকার কোটি কোটি টাকা খরচ করে রাস্তা-নালা-নর্দমা তৈরি করছে। অথচ এগুলো দখল হয়ে যাচ্ছে। এতে জনদুর্ভোগ বাড়ছে। সমাজের প্রতি উদাসীনতা একটি আত্মঘাতী মানসিকতা। মনে রাখতে হবে স্বার্থপরতা মানবিকতার পরিপন্থী। এই মানসিকতা পরিহার করে সর্বজনীন ও মানবিক হতে হবে। এ সময় উপস্থিত ছিলেন প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব শর্মা, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ ইসমাইল, খোন্দকার আব্দুল হক বাবুল, ওয়াহিদুল আমিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবেড়েই চলেছে অনলাইন জুয়া
পরবর্তী নিবন্ধএকজন মানবিক রিনা আক্তার