আন্দোলনের নামে মুজিব কোটে আগুন দেয়ায় সিঙ্গাপুর আওয়ামী লীগের প্রতিবাদ সভা

শাহাদাত রাসেল চৌধুরী, সিঙ্গাপুর থেকে | বৃহস্পতিবার , ৮ অক্টোবর, ২০২০ at ১০:৩১ অপরাহ্ণ

গত কয়েকদিনে দেশে ধর্ষণের প্রতিবাদে বিভিন্ন স্থানে বিচারের দাবিতে সোচ্চার হয়ে অনেকে আন্দোলন করছে। এই আন্দোলনের মাঝে মুজিব কোটে আগুন লাগিয়ে সেটা পোড়ানো হয়েছে আর এই মুজিব কোর্টে আগুন দেওয়া এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে অশালীন ভাষায় যারা স্লোগান দিয়েছে তাদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে অনলাইনে প্রতিবাদ সভা করেছে সিঙ্গাপুর আওয়ামী লীগ।
আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) সিঙ্গাপুর সময় রাত ৮টায় জুম মিটিংয়ের মাধ্যমে সিঙ্গাপুর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলেক হোসেনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী রহমাত জয়ের পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিঙ্গাপুর আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন রানা এবং বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিঙ্গাপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আল আমিন।
অনুষ্ঠানে সিঙ্গাপুর আওয়ামী লীগের সকল সিনিয়র নেতৃবৃন্দ সহ সকল নেতৃবৃন্দ অনলানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ধর্ষণের মতো জঘন্য অপরাধের শাস্তি মৃত্যুদণ্ড করা হোক এটা দলমত নির্বেশেষে সকলের দাবি
কিন্তু ধর্ষণবিরোধী আন্দোলনের নামে যারা জাতির জনকের মুজিব কোটে আগুন দিয়েছে মাননীয় প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে অশালীন ভাষায় স্লোগান দিয়েছে তারা জাতির জনকের গায়ে আগুন দিয়েছে।
মুজিব কোট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৬ দফা আন্দোলনের সাথে যুক্ত করে ব্যবহার করতেন যেখানে ৬টি বোতাম ব্যবহার করা হতো, ৬ দফা বাঙ্গালির মুক্তির অন্যতম আন্দোলন, বাঙালির জাতিসত্ত্বার সাথে মুজিব কোট জড়িত।
আর আজ ধর্ষণবিরোধী আন্দোলন করার নামে জামাত-বিএনপির দোসররা সরকার পতনের আন্দোলন করার পাঁয়তারা করছে এবং বিশৃঙ্খলা সৃষ্টি করছে।
বঙ্গবন্ধুর অস্তিত্বে যারা আঘাত করেছে তাদের চিহ্নিত করে দ্রুত বিচারের মুখোমুখি করার জন্য সিঙ্গাপুর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ দাবি জানান এবং প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

পূর্ববর্তী নিবন্ধযুবলীগ চেয়ারম্যান পরশের স্ত্রী-কন্যাকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ দেবে ইতিহাদ
পরবর্তী নিবন্ধপুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অফিসে ডেকে গালাগাল-হুমকি দেওয়ার অভিযোগ