আদালত ভবন এলাকায় জেলা প্রশাসকের কর্মকাণ্ড বন্ধ না হলে অবস্থান কর্মসূচি

আইনজীবী সমিতির প্রতিবাদ সমাবেশে ঘোষণা

আজাদী প্রতিবেদন | সোমবার , ১ আগস্ট, ২০২২ at ১০:১৯ পূর্বাহ্ণ

‘কোর্ট হিলে জেলা প্রশাসক কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মকাণ্ড ও অপপ্রচারের প্রতিবাদ’ শিরোনামে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জেলা আইনজীবী সমিতি। গতকাল রোববার আইনজীবী ভবনের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেমের সভাপতিত্বে এবং সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ এরশাদুর রহমান রিটুর সঞ্চালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন।

সমাবেশে বলা হয়, ‘আগামী একমাসের মধ্যে ডিসি তাঁর অবৈধ কার্যকলাপ বন্ধ না করলে আইনজীবী সমিতি আগামী ৪ সেপ্টেম্বর থেকে অবস্থান কর্মসূচি পালন করবে। এ সময়ের মধ্যে আইনজীবী সমিতি বিভিন্ন পেশাজীবী সংগঠন, সরকারের উচ্চ পর্যায়ে মতবিনিময় এবং বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনাসহ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। এ ছাড়া এডিসি (রেভিনিউ), এডিএম কোর্ট সমূহে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না করা হলে উক্ত আদালতসমূহ আইনজীবীগণ বর্জন করবে মর্মে সমাবেশে ঘোষণা করা হয় ।

সমাবেশে আরো বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি যথাক্রমে মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মুহাম্মদ এনামুল হক, সাবেক মহানগর পিপি আবদুস সাত্তার, সাবেক সহ সাধারণ সম্পাদক হাসান আলী চৌধুরী। উপস্থিত ছিলেন মোহাম্মদ শফিক উল্লাহ্‌, মোহাম্মদ আজিজ উদ্দীন, এম. সালাহ্‌উদ্দিন মনসুর চৌধুরী, মো. জাহিদুল ইসলাম চৌধুরী, লায়লা নুর, মো. মেজবাহ উদ্দিন, মো. তৌহিদুল বারী চৌধুরী, এএনএম রোকনুজ্জামান, মো. খোরশেদ আলম, মো. মোস্তফা করিম, তৌহিদুল ইসলাম, মো. আবদুল্লাহ আল মামুন, বিলকিস আরা, আইনুল কামাল, শ্যামল চৌধুরী ও সেলিনা আক্তার।

পূর্ববর্তী নিবন্ধচারটি সাদা বাঘের জন্ম
পরবর্তী নিবন্ধবন্দরের নিরাপত্তা দেখতে আজ আসছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল