আজ থেকে শুরু ঈদের সরকারি ছুটি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৭ জুন, ২০২৩ at ৯:০৯ পূর্বাহ্ণ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ মঙ্গলবার থেকে সরকারি বেশিরভাগ প্রতিষ্ঠানের পাঁচ দিনের ছুটি শুরু হচ্ছে। ছুটি শুরু হওয়ায় অফিস শেষে অনেকে পরিবার পরিজন নিয়ে বাড়ির দিকে রওনা দিয়েছেন বলে জানা গেছে। ফলে ফাঁকা হতে শুরু করেছে নগরী। অন্যান্য অফিস আদালতে ছুটি শুরু হলে ঈদের আগের দুই দিন আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার সীমিত পরিসরে ব্যাংক খোলার রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

সরকারি ছুটির তালিকা অনুযায়ী, আগামী ২৮ থেকে ৩০ জুন পর্যন্ত ঈদুল আজহার নির্ধারিত সরকারি ছুটি ছিল। তবে এই ছুটি ২৭ জুন থেকে দেওয়ার জন্য সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা। এর ফলে আজ ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত থাকবে ঈদের ছুটি। ১ জুলাই সাপ্তাহিক ছুটি। সে হিসেবে মোট পাঁচ দিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।

উল্লেখ্য, গত ১৯ জুন মন্ত্রিসভার বৈঠকে নেওয়া সিদ্ধান্তের বিষয়ে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, মানুষ ঈদুল আজহা যাতে সুষ্ঠুভাবে উদযাপন করতে পারেন, সেজন্য প্রধানমন্ত্রী নির্বাহী আদেশে ছুটির অনুমোদন দিয়েছেন। মন্ত্রিপরিষদ সচিব জানান, ঈদের আগে সাধারণত একদিন ছুটি থাকে। একদিন ছুটি থাকলে সবাই একসঙ্গে রওয়ানা করে। গত ঈদে আমরা একদিন বাড়তি ছুটি দিয়েছিলাম, দেখেছি ট্রাফিক ম্যানেজমেন্ট ঠিক থাকে।

পূর্ববর্তী নিবন্ধসংসদে বাজেট অনুমোদন
পরবর্তী নিবন্ধবাংলাসহ ২০ ভাষায় হজের খুতবা