আইনমন্ত্রীর সাথে বৈঠক শীঘ্রই, ভালো কিছুর প্রত্যাশা

জেলা আইনজীবী সমিতি

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ সেপ্টেম্বর, ২০২১ at ১০:৪৮ পূর্বাহ্ণ

‘পরীর পাহাড়ে আইনজীবীদের ভবন থাকবে না’ সংক্রান্ত প্রধানমন্ত্রীর অনুমোদনকে কেন্দ্র করে সপ্তাহ দুয়েক ধরে মুখোমুখি অবস্থানে আইনজীবী সমিতি ও জেলা প্রশাসন। আইনজীবীরা বলেছেন, আইনজীবীদের ভবন নিয়ে মিথ্যাচার করেই গোপন প্রতিবেদন পাঠানো হয় মন্ত্রী পরিষদ বিভাগে। এটির ওপর ভিত্তি করে মন্ত্রী পরিষদ বিভাগে প্রস্তাবনা তৈরি হয় এবং প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত হয়। প্রকৃত পক্ষে আইনজীবীদের ভবনগুলো সম্পূর্ণ বৈধ। সিডিএ থেকেও অনুমোদনকৃত। এ বিষয়ে আইনজীবী সমিতি বলেছে- আইনমন্ত্রীর সাথে শীঘ্রই বৈঠক হবে, ভালো কিছুর প্রত্যাশও করা হচ্ছে। এদিকে জেলা প্রশাসন জানায়, পরীর পাহাড়ের অবৈধ স্থাপনার বিষয়টি এখন সরকার দেখছে। সরকার যেভাবে নির্দেশ দেবে সেভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ অবস্থায় আইনজীবী সমিতি তাকিয়ে আছে আইনমন্ত্রীর দিকে। শীঘ্রই সমিতির নেতারা আইনমন্ত্রীর সাথে বৈঠক করবেন। সেটা ২৬ তারিখও হতে পারে, আবার এর আগেও হতে পারে। আইনমন্ত্রী যখন সময় দিতে পারবেন তখনই বৈঠক হবে।
সমিতির নেতারা বলেছেন, পরীর পাহাড় নিয়ে প্রধানমন্ত্রীর যে অনুমোদন সেখানে ভূমি মন্ত্রণালয় ও পরিবেশ মন্ত্রণালয়কে সাথে নিয়ে আইন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেয়া হয়েছে। আইন মন্ত্রণালয় ও আমরা একে অপরের পরিপূরক। বর্তমানে আমাদের নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। বিষয়টি মন্ত্রীকে জানানো প্রয়োজন। তাই মন্ত্রীর সাথে সাক্ষাৎ করা হবে।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন আজাদীকে বলেন, ২৬ তারিখ আমাদের ঢাকায় যাওয়ার কথা ছিল। কিন্তু সেদিন যাচ্ছি কিনা তা এখন বলতে পারছি না। মন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই যাব। সেটি ২৬ তারিখের আগেও হতে পারে, আবার পরও হতে পারে। যখনই যায় আমরা মন্ত্রীর কাছে সবকিছু তুলে ধরব। আমাদের নিয়ে নানা ষড়যন্ত্র হচ্ছে তার সবকিছু উনাকে জানাব। আশা করছি, ভালো কিছু হবে। আমরা বৈধভাবে আদালত ভবন এলাকায় আছি। যে ভূমিতে আমাদের ভবনগুলো আছে তা আমাদের নিজস্ব। আদালতের রায়ের মাধ্যমেই আমরা তা পেয়েছি।

পূর্ববর্তী নিবন্ধসোয়া সাত ঘণ্টা পর চলল ট্রেন
পরবর্তী নিবন্ধ২৭ সেপ্টেম্বর থেকে সারাদেশে ৪৮ ঘণ্টা কর্মবিরতির ঘোষণা