অ্যাপসে যাত্রী খুঁজে পেল হারানো পাসপোর্ট

‘আমার গাড়ি নিরাপদ’

আজাদী অনলাইন | মঙ্গলবার , ১ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:১৩ অপরাহ্ণ

এবার ‘আমার গাড়ি নিরাপদ’ এর মাধ্যমে যাত্রী ফিরে পেল তার পাসপোর্টসহ মূল্যবান জিনিসপত্র।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীরের উদ্যোগে শুরু হওয়া ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপস এবং সিএমপির ট্রাফিক উত্তর বিভাগে কর্মরত সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের সহযোগিতায় সিএনজি টেক্সিতে ফেলে আসা পাসপোর্ট, ভ্যানিটি ব্যাগ, টিকার সনদ ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র ফিরে পেলেন যাত্রী মো. সাদিক সালমান ও তার বোন।

বিষয়টি নিশ্চিত করে ট্রাফিক উত্তর বিভাগের ডিসি জয়নুল আবেদীন আজাদীকে বলেন, গত ২৭ জানুয়ারি আনুমানিক রাত সাড়ে ৯টার দিকে গরীবুল্লাহ শাহ মাজার সামনে থেকে একটি সিএনজি টেক্সিতে উঠে খুলশী জালালাবাদ টাওয়ারে নিজ বাসার সামনে নেমে যান যাত্রী সাদিক ও তার বোন। দুর্ভাগ্যবশত তাদের পাসপোর্টের কপি ও করোনা টিকার সনদ এবং অন্যান গুরুত্বপূর্ণ কাগজপত্র গাড়ীতে ফেলে যান তারা। পরক্ষণে তারা তাদের বাড়ীর সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে সিএনজি টেক্সির নম্বর শনাক্ত করেন এবং জিইসি মোড়ে ডিউটিরত সার্জেন্ট মোস্তাফিজুর রহমান করেন।

পরবর্তীতে আমরা গাড়ি নিরাপদ অ্যাপস্ ব্যবহার করে চালকের পুরো ঠিকানা বের করে চালকের সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করে উক্ত পাসপোর্ট ও টিকার সনদপত্র অন্যান গুরুত্বপূর্ণ কাগজপত্র সহকারে উক্ত ব্যাগটি গত ৩১ জানুয়ারি যাত্রী সাদিক সালমান ও তার বোনের নিকট হস্তান্তর করি।

তিনি আরও বলেন, যাত্রী সাধারণের প্রতি আহ্বান তারা যেন সিএনজি টেক্সিতে উঠার আগে গাড়ির নম্বরটা সংগ্রহে রাখেন। এতে সকলেই উপকৃত হবেন তথা নিরাপদ থাকবেন।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধর, স্বামীর কারাদণ্ড
পরবর্তী নিবন্ধচট্টগ্রামকে ১৫০ রানের টার্গেট দিলো বরিশাল