অস্ত্র উঁচিয়ে রোহিঙ্গা নারীকে অপহরণের চেষ্টা

নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতে রক্ষা

টেকনাফ প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৪ অক্টোবর, ২০২১ at ১০:৪২ পূর্বাহ্ণ

১৬ এপিবিএন সদস্যের দ্রুত উপস্থিতিতে জীবনরক্ষা পেয়েছে শুকতারা (২২) নামের রোহিঙ্গা নারীর। সাবেক স্বামীসহ ৮/১০ জন সন্ত্রাসী ঘরে ঢুকে মারধর, নির্যাতন ও অস্ত্র উঁচিয়ে তাঁকে অপহরণের চেষ্টা করে। এ সময় নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের তারা পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার দিবাগত রাত ২ টার দিকে টেকনাফ নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের শেড-৬৬৮ এর ৭০৫ নম্বর রুমে। ঘটনাস্থল থেকে এক রাউন্ড তাজা বুলেট উদ্ধার করা হয়।
কক্সবাজার ১৬ এপিবিএন সূত্র জানায়, ওইদিন রাতে টেকনাফ নাইটং পাড়ার মৃত নবী হোসেনের ছেলে মো. ইউনুছ ৮/১০ জন সন্ত্রাসী নিয়ে তার সাবেক স্ত্রী শুকতারাকে মারধর করে অপহরণের চেষ্টা চালায়। সংবাদ পেয়ে এপিবিএন অফিসার ও ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
কক্সবাজার ১৬ এপিবিএন অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম জানান, এ সংক্রান্তে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। এ ছাড়া ক্যাম্প এলাকার বর্তমান পরিস্থিতি স্বাভাবিক ও নজরদারিতে রয়েছে। রোহিঙ্গা মো.আলমের মেয়ে শুকতারা বলেন, অস্ত্র নিয়ে তাকে অপহরণ করার জন্য তার ঘরে প্রবেশ করে সাবেক স্বামী ইউনুস। বার বার আমাকে ক্যাম্প ছাড়া করতে হুমকি প্রদান করে আসছে সে। বিষয়টি ক্যাম্প কমিটি ও ক্যাম্প পুলিশকে অবহিত করা হয়। কিন্তু তারপরও আমার উপর হামলা চালানো হলো। তিনি তার জীবনের নিরাপত্তা দাবি করেন। তিনি ক্যাম্পে নিরাপদে বসবাস করার জন্য প্রয়োজনীয় সহযোগিতা কামনা করেন।
এদিকে খোঁজ নিয়ে জানা যায়, গত ২০ আগস্ট রাতে মো. ইউনুস ক্যাম্পে গিয়ে জোরপূর্বক ঘরে ঢুকে পড়লে রোহিঙ্গা নারী শুকতারা পুলিশকে খবর দেয়। পুলিশ ইউনুসকে আটক করে টেকনাফ থানায় হস্তান্তর করে।

পূর্ববর্তী নিবন্ধআবদুল কৈয়ূম চৌধুরী রিহ্যাব চট্টগ্রামের চেয়ারম্যান
পরবর্তী নিবন্ধকুমারী পূজা সম্পন্ন আজ মহানবমী