অস্ট্রেলিয়ার সংসদে প্রথম হিজাবধারী সিনেটর ফাতিমা

| বুধবার , ২২ জুন, ২০২২ at ১১:৫৭ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়ার সিনেটে প্রথমবারের একজন আফগান শরণার্থী সিনেটর হিসেবে জয় পেয়েছেন। বিজয়ী নারীর নাম ফাতিমা পেম্যান। তিনি একজন মুসলিম এবং হিজাব পরিধান করেন। প্রতিবেদনে বলা হয়, আফগানিস্তানের নাগরিক ফাতিমা পেম্যান পশ্চিম অস্ট্রেলিয়া থেকে সিনেটর নির্বাচিত হয়েছেন। একজন মুসলিম ও হিজাবধারী হিসেবে প্রথমবারের মতো সিনেটর নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন।

গত সোমবার এক প্রতিবেদনে অস্ট্রেলিয়ার গণমাধ্যম জানিয়েছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ষষ্ঠ ও চূড়ান্ত সিনেট জয় করেন ফাতিমা পেম্যান। আফগান অস্ট্রেলিয়ান নারী অজি পার্লামেন্টের প্রথম হিজাবি সদস্য। প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ ও তার দলের নেতারা ফাতিমা পেম্যানের বিজয়ে অভিনন্দন জানিয়েছেন। খবর বাংলানিউজের।

এক টুইট পোস্টে অ্যান্থনি লিখেছেন-অভিনন্দন সিনেটর পেম্যান। প্রধানমন্ত্রীর সহকারী প্যাট্রিক গোরম্যান বলেছেন, আমি গর্বিত, আমার রাজ্য ফাতিমাকে নির্বাচিত করে ক্যানবেরায় তাদের প্রতিনিধিত্ব করতে পাঠাচ্ছে। নিজের টুইট পোস্টে তিনি আরও বলেন, সিনেটর হিসেবে নির্বাচিত ফাতিমা একজন অস্ট্রেলীয় মুসলিম যার সাংস্কৃতিক শিকড় আফগানিস্তানের। তিনি পশ্চিম অস্ট্রেলিয়া জুড়ে লেবার প্রার্থী ও সদস্যদের সমর্থন আদায়ে কঠোর পরিশ্রম করেছেন।

পূর্ববর্তী নিবন্ধহংকংয়ের আইকনিক ভাসমান রেস্তোরাঁ জাম্বো ডুবে গেছে
পরবর্তী নিবন্ধআসামের বন্যায় ধ্বংস হচ্ছে লাখো ঘর, স্বপ্ন