অর্ধশতাধিক নারীকে ব্ল্যাকমেইল করে হাতিয়ে নেয় টাকা

দুই যুবক গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৭ মার্চ, ২০২৩ at ৬:২২ পূর্বাহ্ণ

এনজিও কর্মীর সঙ্গে ব্ল্যাকমেইলিং করে ব্যক্তিগত বিভিন্ন ছবি ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার দু’জন একইভাবে অর্ধশতাধিক নারীকে ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নিয়েছে বলে র‌্যাব জানিয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার চৌমুহনী বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার জহির উদ্দিন (৩২) এবং মো. সরোয়ারের (২৪) বাড়ি পেকুয়া উপজেলায়।

র‌্যাবের চট্টগ্রাম জোনের উপঅধিনায়ক মেজর মো. রেজোয়ানুর রহমান আজাদীকে জানান, সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসারের মিথ্যা পরিচয়ে জহির পেকুয়ার এক এনজিও কর্মী তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তাকে বিয়ের প্রতিশ্রুতি দেয়। বিভিন্ন সময়ে তরুণীর ব্যক্তিগত মুহূর্তের বিভিন্ন ছবি ও ভিডিও সংগ্রহ করে তাকে ব্ল্যাকমেইলিং শুরু করে। তাকে নগ্ন ছবি ও ভিডিও পাঠানো এবং শারীরিক সম্পর্ক করার জন্য চাপ দেয়। তরুণী রাজি না হওয়ায় তাকে ৫০ হাজার টাকা দেয়ার জন্য চাপ দেয়, না হলে ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। তরুণী টাকা দিতে রাজি হন।

কিন্তু দিতে দেরি হওয়ায় ছবি ও ভিডিও জহির তার ঘনিষ্ঠ সরোয়ারের হোয়াটস অ্যাপ নম্বরে পাঠিয়ে দেয়। সরোয়ার আবার তরুণীকে ফোন করে চাপ দেয়। এরপর ছবি ও ভিডিও তরুণীর চাচাতো ভাইয়ের কাছে পাঠায়। তখন চাচাতো ভাইকে তরুণী ঘটনা খুলে বলার পর তারা র‌্যাবের শরণাপন্ন হন। মেজর রেজোয়ান আরও জানান, গ্রেপ্তার জহির প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, এনজিও কর্মী তরুণীর এক সহকর্মী নারীর সঙ্গেও সে একইভাবে প্রতারণা করে ২০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। একইভাবে প্রায় অর্ধশতাধিক তরুণীর ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলের কথা স্বীকার করেছে।

পূর্ববর্তী নিবন্ধষোলশহর বন গবেষণা ইনস্টিটিউট কর্মকর্তার ওপর হামলার অভিযোগ
পরবর্তী নিবন্ধজাতীয় শিশু দিবস ও করণীয়