অভয়ারণ্যের হরিণ ধরে জবাই, বাঁশখালীতে ৫ জনকে ৬ মাসের জেল

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ২২ মার্চ, ২০২৩ at ৫:৪৬ পূর্বাহ্ণ

বাঁশখালীর পুইছড়ির নাপোড়া চুনতি অভয়ারণ্যের পাহাড়ি এলাকা থেকে বন্য হরিণ ধরে জবাই করায় ৫ জনকে ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান বনবিভাগের খবরে সেখানে উপস্থিত হয়ে ঘটনায় জড়িত ৫ জনকে এ কারাদণ্ড দেন।

দণ্ডিতরা হলেন পুইছড়ির নাপোড়া ৫ নং ওয়ার্ডের মো. আলীর ছেলে মো. জসিম (২১), আলী হোসেনের ছেলে মো. নেজাম (২০), নেয়ামত আলীর ছেলে মনজুর (৩০), আব্দুল হকের ছেলে মো. হোসেন (৪০) ও মকসেদ আলীর ছেলে কালু (১৮)

জলদী অভয়ারণ্যের রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখ জানান, গতকাল রাতে চুনতি অভয়ারণ্যে মায়া হরিণ শিকার (জবাই) ও পরিবহনের সময় বনভিাগের কর্মীরা দণ্ডিতদের ধরে। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসানসহ বনবিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে জবাইকৃত মায়া হরিণটি মাটি চাপা দেন এবং হরিণ ধরতে ব্যবহৃত জাল পুড়িয়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান বলেন, মঙ্গলবার রাতে বনের মায়া হরিণ জবাই করে পাচারের খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে এ অভিযান নিয়মিত পরিচালনা করা হবে বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধমানুষের তাড়া খেয়ে পানিতে পড়ে মায়া হরিণের মৃত্যু
পরবর্তী নিবন্ধবক্সিরহাট মোড়ে মালেক শাহ্‌ লুঙ্গির শো-রুম উদ্বোধন